নেইমার-গ্রিজম্যান অদল-বদল!

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চেষ্টার কোনো কমতি রাখেনি বার্সেলোনা। সব চেষ্টাই হয়েছে ব্যর্থ। কাতালান ক্লাবটি পারেনি নেইমারকে প্যারিস থেকে উড়িয়ে আনতে। কয়েক দফা নাটক শেষে ব্রাজিলিয়ান স্ট্রাইকার থেকে গেছেন পিএসজিতেই। তাতে হতাশ হয়েছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। পুরোনো সতীর্থ ও বন্ধুকে অনেক চেষ্টা করে ন্যু ক্যাম্পে ফেরাতে চেয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

গত দলবদলের মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে অ্যান্তনিও গ্রিজম্যানকে দলে টেনেছিল বার্সা। এজন্য তাদের খরচ করতে হয়েছে ১২ কোটি ইউরো। বার্সার কাছে আরো ৮ কোটি ইউরো দাবি করছে মাদ্রিদ জায়ান্টরা। এ নিয়ে ঝামেলা এখনো শেষ হয়নি। বিপুল এই অঙ্ক দিয়ে গ্রিজম্যানকে কেনায় আর্থিক টানাপড়েনে পড়েছিল কাতালানরা।

তাই খেলোয়াড় অদল-বদল করে নেইমারকে কেনার চেষ্টা করেছিল লা লিগা চ্যাম্পিয়নরা। ফিলিপ্পে কুতিনহো, উসমান ডেম্বেলেদের মতো একাধিক তারকা দিতে চিয়েছিল তারা। সঙ্গে মোটা অঙ্কের একটা নির্দিষ্ট অঙ্ক। তবু পিএসজিকে রাজি করাতে পারেনি এরনেস্তো ভালভার্দের দল। লা প্যারিসিয়ানরা বরং বিভিন্ন সময়ে চাপে রেখেছে বার্সাকে।

যার জন্য নেইমারকে টানতে পারেনি বার্সা, সেই গ্রিজম্যানকেই এখন পিএসজিকে দিতে চায় বার্সা। বিনিময়ে ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে ফিরিয়ে আনার পরিকল্পনা করছে তারা। এর নেপথ্য দুটি কারণ আছে- প্রথমত, ফরাসি ফরওয়ার্ড বার্সায় তিথু হওয়ার জন্য লড়াই করে যাচ্ছেন। দ্বিতীয়ত, অধিনায়ক লিওনেল মেসির সঙ্গেও তার সম্পর্কটা মধুর হয়ে উঠছে না।

হবে কীভাবে? গ্রিজম্যান নয়, মেসি তো নেইমারকে চেয়েছিলেন বার্সায়। অধিনায়ককে খুশি করতে গ্রিজম্যান-নেইমার অদল-বদল করার ইচ্ছা কাতালানদের। কাল এমন খবরই দিয়েছে ফরাসি প্রচারমাধ্যম ‘লাটেনস্পোর্ট’। বার্সার এই নতুন প্রস্তাবে পিএসজি রাজি হয় কি না সেটা বলে দেবে সময়।

 

"