ক্রীড়া ডেস্ক

  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

বার্সার এমন ভরাডুবি!

গ্রানাডা ২ : ০ বার্সেলোনা

প্রাণভোমরা লিওনেল মেসি দলে ফিরেছেন। তবুও বার্সেলোনাকে রক্ষা করতে পারলেন না। চোট থেকে ফিরে নতুন মৌসুমে এখনো সেভাবে খাপ খেতে পারছেন না এলএমটেন। ফলশ্রুতিতে শেষ পর্যন্ত গ্রানাডার বিপক্ষে পরাজয়ের তিক্ত স্বাদ নিয়েছে মাঠ ছেড়েছে মেসির দল। পরশু রাতে ঘরের মাঠ স্তাদিও নুয়েভোতে লা লিগায় টানা দুইবারের চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়েছে গ্রানাডা। ম্যাচ শুরু হতে না হতেই নিজেদের ভুলে গোল খেয়ে বসে বার্সেলোনা। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি বার্সা।

এক সপ্তাহও হয়নি চ্যাম্পিয়নস লিগে বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে হারতে হারতে গোলশূন্য ড্র করেছে এর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। আর এবার গ্রানাডার কাছে হার। অথচ এই মৌসুমেই অবনমন থেকে আবার লিগে উঠে এসেছে তারা। আর শনিবারের অবিস্মরণীয় জয়ে তো পয়েন্ট তালিকার শীর্ষেই উঠে গেছে দক্ষিণ স্পেনের ক্লাবটি।

চলতি মৌসুমে বার্সার এটি দ্বিতীয় হার। প্রথম ম্যাচে ঘরের মাঠে অ্যাটলেটিক বিলবাওয়ের কাছে হারের পর ওসাসুনার সঙ্গে ড্র করে তারা। এখন পর্যন্ত নতুন মৌসুমে তিনটি অ্যাওয়ে ম্যাচেই জয়শূন্য মেসি-সুয়ারেজরা। আর সবমিলিয়ে শেষ সাত অ্যাওয়ে ম্যাচে জয় নেই তাদের। ইতিহাস বলছে, গত ২৫ বছরে এমন বাজে শুরু করেনি কাতালান ক্লাবটি।

পরশু রাতের ম্যাচে জুনিয়র ফিরপোর পা থেকে বল কেড়ে রবার্তো সোলদাদো বাড়ান ফরওয়ার্ড অ্যান্থনিওকে। একেবারে শেষ মুহূর্তে গোললাইনের ওপর থেকে হেডে বল জালে জড়ান মিডফিল্ডার রামোন আজিজ। এই ম্যাচের আগে সর্বশেষ ২০ দেখায় যাদের কাছে মাত্র একবার হেরেছে বার্সা, শনিবার তাদের কাছেই ৬৬ মিনিটে দ্বিতীয়বার পিছিয়ে পড়ে তারা। স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন খানিক আগেই বদলি হিসেবে নামা উইঙ্গার আলভারো ভাদিয়ো। ডি-বক্সে জটলার মধ্যে আর্তুরো ভিদালের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

অথচ ২০১৫-২০১৬ মৌসুমের শেষ ম্যাচে এই গ্রানাডাকে হারিয়েই শিরোপা জেতে বার্সা। সেই কথা মাথায় রেখেই হয়তো দ্বিতীয় গোল হজমের ২ মিনিট পর ম্যাচে প্রথমবারের মতো প্রতিপক্ষের গোলরক্ষকের পরীক্ষায় নেয় অতিথিরা। ফাতির কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকান পর্তুগিজ গোলরক্ষক রুই সিলভা। ৮২ মিনিটে মেসির নিচু শটও এই পর্তুগিজ রুখে দিলে হারের হতাশায় মাঠ ছাড়ে বার্সেলোনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close