আগের স্কোয়াডেই নির্বাচকদের আস্থা

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ডাকায় প্রথম দুই ম্যাচের পর চট্টগ্রাম পর্বের জন্য দল ঘোষণা করেছিল বিসিবি। পাঁচ পরিবর্তন এনে নতুন দল দেওয়া হয়েছিল। তখন ১৪ জনের দল বেড়ে হয়েছিল ১৫ জনের। তবে ফাইনাল ম্যাচের জন্য টাইগার স্কোয়াডে আর কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চট্টগ্রাম পর্বের দলটিকেই রেখে দেওয়া হয়েছে আফগানদের বিরুদ্ধে শিরোপা নির্ধারণী ম্যাচের জন্য। আগামীকাল মিরপুর শেরেবাংলায় ফাইনালে মুখোমুখি হবে দুই দল। যথারীতি ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ঢাকায় প্রথম দুই ম্যাচের একটিতে জিতেছিল বাংলাদেশ, পরের ম্যাচে হেরেছিল। এরপর চট্টগ্রাম পর্বে দলে বেশকিছু পরিবর্তন আনা হয়। তাতে সাফল্য এসে ধরা দেয়। সাগরিকার দুই ম্যাচের দুটিতেই জিতেছে টাইগাররা। উইনিং কম্বিনেশন ধরে রাখতে তাই আর দ্বিতীয়বার ভাবেননি মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

অভিষেকে দুর্দান্ত বোলিং করা লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব চট্টগ্রাম পর্বের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারেননি। জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে চমক দেখানো এই লেগি সেই ম্যাচে হাতে আঘাত পান। পরে হাতে তিনটি সেলাই দিতে হয়। আফগানদের বিপক্ষে পরের ম্যাচে তার জায়গায় একাদশে আসেন সাব্বির রহমান। ব্যাট হাতে আরেকবার ব্যর্থ হলেও সাব্বিরকে রাখা হয়েছে ফাইনালের স্কোয়াডে। এদিকে, আমিনুলকে ফাইনাল ম্যাচে পাওয়া যাবে কি না সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পেসার সাইফউদ্দিন, মুস্তাফিজ আর শফিউল চট্টগ্রাম পর্বে ভালো করায় ফাইনালে তাদের ওপরই আস্থা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। তাতে পেসার রুবেল হোসেনের জায়গা নাও মিলতে পারে।

অটোমেটিক চয়েজে আছেন সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, আফিফ, মোসাদ্দেকরা। জিম্বাবুয়ের বিপক্ষে অভিষিক্ত ওপেনার নাজমুল হোসেন শান্ত দুই ম্যাচেই ব্যর্থ হয়েছেন। তাতে করে বিগ ম্যাচে কপাল খুলতে পারে নাঈম শেখের।

 

"