reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০১৯

দোষারোপ

শ্রীলঙ্কার প্রথম সারির ১০ জন ক্রিকেটার আসন্ন পাকিস্তান সফরে যেতে রাজি হননি। কারণ হিসেবে পাকিস্তানের ভঙ্গুর নিরাপত্তা ব্যবস্থা নয়; বরং ভারতের ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলকেই দুষলেন সাবেক পাকিস্তান তারকা শহিদ আফ্রিদি। আফ্রিদি সাফ জানিয়েছেন, শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে এ বিষয়ে তার কথা হয়েছে। লঙ্কান ক্রিকেটাররা তাকে জানিয়েছেন, পাকিস্তান সফর কিংবা পাকিস্তান সুপার লিগে তাদের খেলার ইচ্ছা থাকলেও আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর চাপ এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলনায়ক লাসিথ মালিঙ্গা, ওয়ানডে ও টেস্ট দলনায়ক দিমুথ করুনারতেœসহ দ্বীপ রাষ্ট্রের প্রথম সারির ১০ জন ক্রিকেটার নিরাপত্তার কারণে নিজেদের সরিয়ে নিয়েছেন আসন্ন পাকিস্তান সফর থেকে। যার মধ্যে রয়েছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, অলরাউন্ডার থিসারা পেরেরাও।

এ প্রসঙ্গে আফ্রিদি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আইপিএল থেকে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর ক্রমাগত চাপ আসছে। শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে পাকিস্তানে খেলতে আসার বিষয়ে আমার কথা হয়েছে। তাদের এখানে (পাকিস্তান) খেলতে আসার প্রবল ইচ্ছা ছিল। কিন্তু আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেটাররা যদি পাকিস্তানে খেলতে যায়, তবে তাদের সঙ্গে চুক্তি বাতিল করা হবে।’ কিন্তু আফ্রিদির এমন অভিযোগের কোনো যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না ক্রিকেট অনুরাগীরা। কারণ, লাসিথ মালিঙ্গা ছাড়া বাকি ৯ ক্রিকেটারদের কেউই আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ নন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close