ব্যাটিং ব্যর্থতায় হারল সাইফ-মিরাজরা

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

মনে হচ্ছিল দিনটা বাংলাদেশের হতে চলেছে। টস থেকে শুরু করে ভারতীয় ইনিংস পর্যন্ত সব ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের নিয়ন্ত্রণে। সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক ভারতীয় অনূর্ধ্ব-২৩ দলকে ব্যাটিংয়ে পাঠিয়ে ৯ উইকেটে ১৯২ রানেই আটকে দিয়েছিল টাইগার যুবারা। কিন্তু ৫০ ওভারে এই লক্ষ্যও তাড়া করতে পারল না সাইফ হাসান, আরিফুল হক, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজরা। লক্ষেèৗয়ের ভারতরতœ অটল বিহারি বাজপেয়ি একানা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ম্যাচটা হেরেছে ৩৪ রানে।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৪৬ রানেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। তবে সফরকারী দলের ভাগ্যও সুপ্রসন্ন ছিল না। ষষ্ঠ উইকেটে জাকির হাসান আর আরিফুল হক দলকে বিপদমুক্ত করেছিলেন। বাংলাদেশও দেখছিল জয়ের স্বপ্ন। কিন্তু ব্যক্তিগত ৪৮ রান করে জাকির আঘাত পেয়ে মাঠ ছাড়েন। পরে আর ব্যাটিংয়েই নামতে পারেননি। সতীর্থকে হারানোর পর আরিফুলও ৩৮ রানে আউট হয়ে যান। মিরাজ করেন ২০ রান।

এর আগে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক সাইফ হাসান। অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করতে সময় নেননি দলের বোলাররা। ইনিংসের প্রথম ওভারেই জশভি জয়সওয়ালকে সাজঘরে পাঠান আবু হায়দার রনি। এরপর আর তেমনভাবে ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। সবার ব্যর্থতার ভিড়ে ব্যাট হাতে একা লড়াই করেছেন আরিয়ান জুয়াল। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৬৯ রান করেন তিনি। বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন মিরাজ। ১০ ওভারে মাত্র ২৯ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। দুটি করে উইকেট নেন অধিনায়ক সাইফ ও পেসার রনি।

 

"