ক্রীড়া প্রতিবেদক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৯

শ্রীলঙ্কায় পাঠানো হচ্ছে সৌম্য-মিরাজদের

বাজে ফর্মে থাকা সৌম্য সরকার আবার বাদ পড়েছেন জাতীয় দল থেকে। তবে ছেঁটে ফেললেও সৌম্যর ওপর নজর ঠিকই আছে নির্বাচকদের। চার দিনের ম্যাচ খেলতে শ্রীলঙ্কায় পাঠানো হচ্ছে সৌম্যকে, সঙ্গে যাচ্ছেন মেহেদী হাসান মিরাজও। অন্যদিকে, ত্রিদেশীয় সিরিজে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়া স্পিনার মাহেদি হাসানকে পাঠানো হচ্ছে অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ভারতে। শ্রীলঙ্কা ও ভারত সফর উপলক্ষে কাল দুটি আলাদা দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

২০১৫-১৬ মৌসুমে দাপিয়ে ব্যাটিং করা সৌম্য সরকারের ব্যাটে আগের সেই ধার নেই। যে কারণে বিশ্বকাপের আগে বাদ পড়েছিলেন জাতীয় দল থেকে। পরে ঘরোয়া ক্রিকেটে দারুণ কয়েকটা ইনিংস খেলে দলে ফিরলেও দেখাতে পারছিলেন না প্রত্যাশিত পারফরম্যান্স। তাই তো বাজে ফর্মে থাকা সৌম্য আবার বাদ পড়েছেন। চলতি ত্রিদেশীয় সিরিজের পরের দুটি টি-টোয়েন্টির দলে জায়গা হয়নি তরুণ বাঁহাতি এ ওপেনারের। তবে সৌম্যের ওপর নজর ঠিকই রাখছেন নির্বাচকরা। যেমনটি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, ‘এ দলের হয়ে চার দিনের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা পাঠানো হচ্ছে সৌম্যকে।

শুধু সৌম্য নয়, খেলার মধ্যে রাখতে শ্রীলঙ্কা সফরে পাঠানো হচ্ছে স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ, দুই টেস্ট স্পোশালিস্ট মুমিনুল হক ও সাদমান ইসলামকেও। সেখানে ‘এ’ দলের হয়ে সাদা পোশাকে মাঠে নামবেন তারা। এদের সঙ্গে জাতীয় দলের আশপাশে ঘুরতে থাকা পেসার ইবাদত হোসেন, ওপেনার এনামুল হক বিজয়, উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও স্পিনার সানজামুল হকও যাচ্ছেন শ্রীলঙ্কায়। সেখানে লঙ্কান ‘এ’ দলের বিপক্ষে চারটি চার দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। প্রথম চার দিনের ম্যাচটি শুরু হবে আগামী ২৩ সেপ্টেম্বর। সাদা পোশাকের সিরিজ শেষে লঙ্কানদের বিপক্ষে তিনটি ওয়ানডেও খেলার কথা রয়েছে ‘এ’ দলের।

এদিকে, ভারত অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এতে রাখা হয়েছে কোনো ম্যাচ না খেলেই ত্রিদেশীয় সিরিজের দল থেকে বাদ পড়া স্পিনার মাহেদি হাসানকে। সাইফ হাসানের নেতৃত্বে সিরিজটি খেলতে গতকাল ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছে টাইগার যুবারা। মাহেদির মতো তরুণ পেসার আবু হায়দার রনি ও সম্ভাবনাময় পেসার ইয়াছিন আরাফাত মিশুর ক্ষেত্রেও ঘটেছে একই ঘটনা। নির্বাচকদের এমন সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট মহলে চলছে তুমুল সমালোচনা।

ভারতের বিপক্ষে ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে নামবে বাংলাদেশ দল। সিরিজের পরবর্তী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩, ২৫ ও ২৭ সেপ্টেম্বর। সব কটি ম্যাচই অনুষ্ঠিত হবে ভারতের উত্তর প্রদেশের রাজধানী লক্ষেèৗয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

সাইফ হাসান (অধিনায়ক), ফারদিন হাসান, মাহিদুল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, আল আমিন, জাকির হাসান, জাকের আলী, আরিফুল হক, তানভীর ইসলাম, মাহেদি হাসান, মানিক খান, শফিকুল ইসলাম, সুমন খান, রবিউল হক ও সাব্বির হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close