বিগদের লিগ আজ শুরু

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

অপেক্ষার পালা শেষ। রাত জেগে ফুটবলশৈলীর নান্দনিক প্রদর্শনী দেখার তৃপ্তি নিয়ে ঘুমাতে যাওয়ার দিন শুরু। আজ থেকে যে শুরু হয়ে যাচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ। আর প্রথম রাতেই থাকছে দুর্দান্ত কিছু ম্যাচ। লিগ শুরুর আগে বিগ টিমগুলোর দিকে নজর দিয়েই তৈরি করা হয়েছে আজকের চ্যাম্পিয়নস লিগ প্রিভিউ :

লিভারপুল : গেলবারের চ্যাম্পিয়ন এবার প্রিমিয়ার লিগে দারুণ ফর্মে। ইয়ুর্গেন ক্লপ তার শিষ্যদের কতটা মোটিভেটেড রাখতে পারেন, সেটাই দেখার। শুরুতেই বড় ম্যাচে অলরেডদের প্রতিপক্ষ নাপোলি। ম্যাচটা নাপোলির ঘর স্যান পাওলোতে হওয়ায় শুরুতেই চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে সালাহ-মানে-ফিরমিনোদের।

বার্সেলোনা : চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে লা লিগায় এই মুহূর্তে পাঁচ নম্বরে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগের শুরুতেই তাদের সামনে বরুসিয়া ডর্টমুন্ডের চ্যালেঞ্জ। লিওনেল মেসি চোট কাটিয়ে এই ম্যাচে খেলবেন কি না এখনো নিশ্চিত নয়।

ইন্টার মিলান : আন্তোনিও কন্তেকে কোচ হিসেবে পাওয়ার পর থেকেই উড়ছে ইন্টার মিলান। সিরি ‘আ’-তে তিন ম্যাচের তিনটিতে জয় তুলে নেওয়ায় বেশ আত্মবিশ্বাসী তারা। তার ওপর আজকের প্রতিপক্ষ এবারের আসরের নবাগত সøাভিয়া প্রাগ হওয়ায় তিন পয়েন্ট পেতে মরিয়া রোমেলু লুকাকুরা।

চেলসি : ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড কোচ হিসেবে প্রথমবার চ্যাম্পিয়নস লিগে। তবে এখনো টিমের কম্বিনেশন সেভাবে দানা বাঁধেনি। তাই এখনো অনেক পথ হাঁটার বাকি। তবে বাকিদের মতো ব্লুজরাও জয় দিয়ে আসর শুরু করতে চায়।

আয়াক্স : গেল আসরে যে দলটা বিশ্বকে চমকে দিয়েছিল, সেই দলের নামিদামি অনেক ফুটবলারই দল ছেড়েছেন। তারুণ্যে ভরপুর আয়াক্স এবারও চমক জাগানিয়া কিছু করতে পারে কি নাÑ এখন সেটাই দেখার।

 

 

"