অশ্রুসজল নাফিসা

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আকস্মিক এক সিদ্ধান্তে নিজেদের আগের দাবি-দাওয়া থেকে সরে এসেছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিরা। দুই দিন আগে বোর্ড জানিয়েছে, বিপিএলের সপ্তম আসরে কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে না। সাত দলের সবগুলোই নিজেরাই পরিচালনা করবে। দলের মালিকানাও কারো কাছে হস্তান্তর করা হবে না।

বিসিবির হঠাৎ এমন ‘বেমক্কা বাউন্সারে’ ফ্র্যাঞ্চাইজিগুলো মাথা নুইয়ে ফেলেছে! আগের সব দাবি-দাওয়া থেকে সরে এসে তারা এখন অনুনয়ের সুরে টুর্নামেন্টে অংশগ্রহণের আকুতি জানাচ্ছে। বিপিএল নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর কড়া দাবির মিছিলে সবচেয়ে স্বোচ্চার ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল। সেই তিনিই এখন তার সব দাবি-দাওয়াকে সরিয়ে অশ্রুসজল কণ্ঠে আকুতি জানাচ্ছেন টুর্নামেন্টে যেন তাদের রাখা হয়!

গতকাল রাজধানী ঢাকায় একটি সংবাদ সম্মেলন করেন নাফিসা। সেখানেই তিনি তার নতুন অবস্থান তুলে ধরেন, ‘এবারের বিপিএল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার নামে করার সিদ্ধান্তকে আমরা অন্তর থেকে সমর্থন জানাই। বঙ্গবন্ধু মানেই দেশ। বঙ্গবন্ধু মানেই পতাকা। এই মহান নেতার নামে অনুষ্ঠিতব্য এই বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অবশ্যই অংশ নিতে চায়। বিপিএল যে আজ বিশ্বব্যাপী জনপ্রিয়তা ও দর্শকপ্রিয়তা অর্জন করেছে, তাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও অবদান আছে। দুবার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা। বিপিএল থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স সরে যাওয়ার কথা চিন্তাই করে না। আগের মতো এবারও আমরা বিপিএলের সঙ্গে থাকতে চাই। দেশের ক্রিকেটের উন্নয়নে অবদান রাখতে চাই।’ নাফিসার চোখের জলে বিপিএল গভর্নিং বডির মন গলে কি-না, এখন সেটাই দেখার।

 

"