হিউজের স্মৃতি উসকে হাসপাতালে রাসেল

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নবম ম্যাচে গতকাল সকালে মুখোমুখি হয়েছে জ্যামাইকা তালাওয়াহস এবং সেন্ট লুসিয়া জকস। উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল জ্যামাইকার হয়ে ব্যাটিং করছিলেন। ১৪তম ওভারে হার্ডাস ভিলিয়োনের বাউন্সার আছড়ে পরে রাসেলের ডান কানের কাছে। সঙ্গে সঙ্গে চোট পরীলক্ষার জন্য ছুটে আসেন টিমের ডাক্তাররা। প্রথমে সামান্য চোট ভেবে রাসেল ব্যাট করার জন্য ফিরে যেতে গিয়েও দাঁড়িয়ে পড়েন। পরে অস্বস্তি বোধ করলে স্ট্রেচারে করে তাকে মাঠে থেকে বের করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

রাসেল তখন মাত্র তিন বল খেলেছেন। পাননি কোনো রান।

কদিন আগে এ রকমই এক ঘটনা ঘটে অ্যাশেজে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের সঙ্গে। ইংলিশ পেসার জোফরা আর্চারের আগুন গোলায় ঘাড়ে আঘাত পান স্মিথ। ফলে খেলতে পারেননি সেই টেস্ট এবং পরের টেস্টেও। ওই ঘটনার বর্ণনা দিতে গিয়ে প্রয়াত সতীর্থ ফিলিপ হিউজের কথা স্মরণ করেন স্মিথ।

মাস ঘুরতেই এবার আন্দ্রে রাসেলও ফিরিয়ে আনলেন হিউজের মরা মুখের ছবি! তবে স্বস্তির বিষয়, হাসপাতালের তরফে সিটি স্ক্যানের পর জানানো হয়েছে আপাতত সুস্থ আছেন রাসেল। ৩১ বছর বয়সি অলরাউন্ডারের চোটাক্রান্ত হওয়ার দিনে হেরে গেছে তার দল জ্যামাইকাও। নির্ধারিত ২০ ওভারে ১৭০ রান তুলতে পেরেছিলেন রাসেলরা। সেই রান ৫ উইকেট আর ২০ বল অক্ষত রেখেই টপকে যায় সেন্ট লুসিয়া।

 

"