হাসপাতালে আফগান কোচ

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে কাল ‘ও ভাই’ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু করে আফগানিস্তান। অথচ দলটার সঙ্গে কোচই নেই। আফগানদের অস্থায়ী কোচ অ্যান্ডি মোলস কাল ছিলেন মুহূর্তে হাসপাতালে! বাংলাদেশ সফরে এসে এ নিয়ে দ্বিতীয়বারের মতো হাসাপাতালে যেতে হলো মোলসকে।

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট জয়ের নেপথ্যের নায়ক তিনি। গত পাঁচ বছরে আফগানদের পাইপলাইন সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মোলস। সাবেক ওয়ারউইকশায়ার ওপেনার এই মুহূর্তে একই সঙ্গে আফগানদের প্রধান কোচ, প্রধান নির্বাচক এবং ডেভেলপমেন্ট বিভাগের প্রধান। এই সফরে আসার আগে সংযুক্ত আরব আমিরাতে সপ্তাহ খানেকের একটি কন্ডিশনিং ক্যাম্প করেছিল আফগানিস্তান। দলীয় সূত্রে জানা গেছে, সেখানেই তপ্ত বালুতে ডায়বেটিসে আক্রান্ত মোলসের পায়ে ক্ষত তৈরি হয়।

ক্ষত পা খুব ভোগাচ্ছিল বলে বাধ্য হয়ে চট্টগ্রামের একটি হাসপাতালে যেতে হয় মোলসকে। টেস্টের আগে ব্যান্ডেজে মোড়ানো পা নিয়ে ক্রাচে ভর দিয়ে তাকে আসতে দেখা গেছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। পায়ের সংক্রমণ পুরোপুরি না সারায় ঢাকায় এসেও তাকে যেতে হচ্ছে শল্যবিদের ছুরি-কাচির নিচে। রাজধানীর একটি হাসাপাতালে এরই মধ্যে তিনি ভর্তিও হয়েছেন। আজ সকালে তার পায়ে অস্ত্রোপচার হওয়ার কথা।

 

"