স্বর্ণের লড়াইয়ে আজ বাংলাদেশের সামনে চীন

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

মালয়েশিয়াকে হারিয়ে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আর্চারির রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফিলিপাইনের ক্লার্ক সিটিতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সেমিফাইনালে মালয়েশিয়ানদের ৫-৩ সেট পয়েন্ট হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এর আগে রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেলকে নিয়ে গড়া দলটি কোয়ার্টার ফাইনালে জিতেছিল ৫-১ সেট পয়েন্টে। সেখানে প্রতিপক্ষ ছিল থাইল্যান্ড। যদিও রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে হেরে গেছে বাংলাদেশ। সেমিফাইনালে চীনের কাছে হেরেছে তারা ৬-০ সেট পয়েন্টে।

গতকালের সেমিফাইনালে প্রথম সেটে দুদলই এক পয়েন্ট করে অর্জন করে। দ্বিতীয় সেট জিতে ৩-১ পয়েন্টে এগিয়ে যায় মালয়েশিয়া। তৃতীয় সেটে সমতায় ফেরে বাংলাদেশ দল। আর চতুর্থ সেটে পূর্ণ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করে মার্টিন ফ্রেডেরিকের শিষ্যরা।

স্বর্ণের লড়াইয়ে আজ চীনের মুখোমুখি হবে বাংলাদেশ আর্চারি দল। এর আগে বুধবার পুরুষ এককের স্টেজ থ্রি-এর ফাইনালে উঠেছেন রোমান সানা। আজ স্বর্ণ পদকের লড়াইয়ে রোমান সানা লড়বেন চীনের আর্চার শি ঝেঙ্গির বিপক্ষে। আর রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপের মুখোমুখি হবে রোমান সানা-বিউটি রায়ের জুটি।

 

"