বাঁকা চোখে

পাল্টা মামলা

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

চলতি বছর মাঠের চেয়ে মাঠের বাইরের কর্মকা-েই বারবার খবরের শিরোনাম হয়েছেন নেইমার জুনিয়র। যদিও দুঃসময় কাটিয়ে খেলায় ফিরেছেন, এরপরও ফুটবল পিচের বাইরের বিষয়গুলো থেকে নিস্তার মিলছে না ব্রাজিলিয়ান সুপারস্টারের। তবে এবার আর অনাকাক্সিক্ষত বিষয়ে খেলার পাতায় প্রতিবেদন নয়; বরং নেইমারের ভাবমূর্তি ফেরাতেই এমন খবর।

গেল জুনে নাজিলা ট্রিনডেড নামে এক ব্রাজিলিয়ান তরুণী নেইমারের বিরুদ্ধে মামলা করেন। তার অভিযোগ ছিল, প্যারিসের একটি হোটেলে তাকে ধর্ষণ করেছেন নেইমার। তবে শেষ পর্যন্ত তথ্য এবং প্রমাণের অভাবে ওই মামলা থেকে রেহাই পান নেইমার।

ব্রাজিলের সাও পাওলো পুলিশ জানায়, তারা নেইমারের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগের মামলাটি বন্ধ করে দিয়েছে। কারণ তারা নেইমারের বিরুদ্ধে কোনো ধরনের তথ্য এবং প্রমাণ পাননি। এবার জানা গেল, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ওই অভিযোগ থেকে মুক্তি পেলেও নাজিলা ট্রিনডেড মুক্তি পাচ্ছেন না এত সহজে। নেইমারের বিরুদ্ধে মিথ্যা মামলা করায় উল্টো নিজেই ফেঁসে গেছেন মামলায়।

গতকাল সাও পাওলো পুলিশ জানিয়েছে, ‘নেইমারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনার কারণে নাজিলা ট্রিনডেডের বিরুদ্ধে আমরা মামলা করছি। এ ছাড়া তার সাবেক স্বামীর বিরুদ্ধেও এই ব্যাপারে জড়িত থাকার অপরাধে আমরা ব্যবস্থা গ্রহণ করছি।’

এর আগে নেইমার নিজেই এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন এবং তার ও নাজিলার মধ্যকার ব্যক্তিগত কথোপকথনের ছবিও প্রকাশ করেন। সেগুলোর তদন্ত করেই নেইমারকে মুক্তি দেন আদালত। কিন্তু যারা ব্রাজিলিয়ান সুপারস্টারের ভাবমূর্তি ক্ষুণœ করেছেন, তাদের কি এত সহজেই ছেড়ে দেওয়া যায়?

 

"