ক্রীড়া ডেস্ক

  ১০ সেপ্টেম্বর, ২০১৯

রুদ্ধশ্বাস লড়াইয়ে চ্যাম্পিয়ন নাদাল

ইউএস ওপেন ৫ সেটের ম্যারাথন লড়াইয়ে রাশিয়ার দানিল মেদভেদেভকে হারিয়ে শিরোপা জিতলেন রাফায়েল নাদাল। ৪ ঘণ্টা ৪৯ মিনিটের রুদ্ধশ্বাস লড়াই জিতে আবার ইউএস ওপেন চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। রাশিয়ার দানিল মেদভেদেভকে পাঁচ সেটের লড়াইয়ে পরাস্ত করেন স্প্যানিশ কিংবদন্তি। একসময় প্রথম দুটি সেট জিতে এগিয়ে ছিলেন রাফা। তবে পালটা লড়াইয়ে মেদভেদেভ পরের দুটি সেট জিতে নেওয়ায় ম্যাচ গড়ায় পঞ্চমন তথা নির্ণায়ক সেটে দু-দুবার ম্যাচ পয়েন্ট থেকে ফিরে তৃতীয়বারের চেষ্টায় বাজিমাত করেন নাদাল। ম্যাচের চূড়ান্তÍ ফল দাঁড়ায় রাফার অনুকূলে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪।

২০০৩ সাল থেকে যুক্তরাষ্ট্র ওপেনের মূলপর্বে খেলা শুরু করেন নাদাল। আটবারের চেষ্টায় ২০১০ সালে প্রথমবার ফাইনালে উঠেন। সেবারই প্রথম ইউএস ওপেনের খেতাব জেতেন রাফা। ততদিনে তার জেতা হয়ে গিয়েছে বাকি তিনটি মেজর টুর্নামেন্ট। পরে ২০১৩ ও ২০১৭ সালে আরো দুবার ইউএস ওপেন চ্যাম্পিয়ন হন নাদাল। এই নিয়ে যুক্তরাষ্ট্র ওপেন জিতলেন মোট চারবার। এই নিরিখে তিনি ছুঁয়ে ফেললেন জন ম্যাকেনরোর চারবার ইউএস ওপেন জয়ের রেকর্ড। ওপেন যুগে তার থেকে বেশিবার ফ্ল্যাশিং মেডোয় চ্যাম্পিয়ন হয়েছেন জিমি কোনর্স, পিট সাম্প্রাস ও রজার ফেদেরার।

সব মিলিয়ে রাফার কেরিয়ারের এটি ১৯তম গ্র্যান্ড সø্যাম ট্রফি জয়। তিনি নিঃশ্বাস ফেলতে শুরু করলেন রজার ফেডেরারের ঘাড়। এই মুহূর্তে ফেডেক্সের দখলে রয়েছে রেকর্ড ২০টি গ্র্যান্ড সø্যাম খেতাব। ম্যাচের পর মেদভেদেভের লড়াইকে কুর্নিশ জানাতে ভোলেননি নাদাল। রাফা আরো বলেন, শারীরিক ও মানসিকভাবে এমন ম্যাচ খেলা খুবই চ্যালেঞ্জিং। তবে শিরোপা জিততে পেরে খুবই ভালো লাগছে।

এমন রোমাঞ্চকর ম্যাচ জয়ের অনুভূত সবসময় বিশেষ। দর্শকদের সমর্থনের জন্য ধন্যবাদ। আর দানিলও অসাধারণ খেলেছে। সে একজন চ্যাম্পিয়নের মতোই লড়াই করেছে। আশা করছি আগামীতে সে ভালো কিছু করবে। একই সঙ্গে অবসরের জল্পনা উড়িয়ে দিয়ে রাফা আশা প্রকাশ করেন যে, পরের বছর আবার যুক্তরাষ্ট্র ওপেনে খেলতে আসবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close