আত্মবিশ্বাসী মিরাজ

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

তৃতীয় দিন শেষে যে পরিস্থিতি তাতে অনেকটা চোখ বন্ধ করেই বলা যায়, ম্যাচটা আফগানিস্তানই জিততে চলেছে। আবহাওয়া বাগড়া দিলে সর্বোচ্চ ড্র হতে পারে। কিন্তু বাংলাদেশের জয় এখন প্রায় স্বপ্ন দেখার মতো। কিন্তু মেহেদী হাসান মিরাজের কথা শুনলে তা মনে হবে না। কারণ বাংলাদেশের স্পিন-অলরাউন্ডার এখনো আশা হারাননি।

তৃতীয় দিন শেষেও চট্টগ্রাম টেস্টের লাগাম আফগানিস্তানের হাতে। ৮ উইকেট হারিয়ে সফরকারীদের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ২৩৭ রানের। লিড এখন পর্যন্ত ৩৭৪ রানের। কাল সেটা ৪০০-তে নিয়ে যাওয়ার প্রত্যাশা করছে আফগানরা। আহামরি কিছু না ঘটলে দুই দিন হাতে রেখে তাই এখনই জয় দেখছে আফগানিস্তান। বাংলাদেশের জন্য কাজটা কতটা কঠিন তা এক পরিসংখ্যানেই পরিষ্কার বোঝা যাবে। এর আগে চট্টগ্রামে ৩১৭ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই। শুধু তাই নয়, টেস্ট ক্রিকেটের ইতিহাসেই এমন নজির আছে মাত্র সাতটি। আর বাংলাদেশের ইতিহাসে ২১৫ রানের বেশি রান তাড়া করে জেতার কীর্তিই নেই, সেখানে ৪০০ বা তার বেশি তো অলীক কল্পনা। তবে মিরাজের মতো অবশ্য আলাদা।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে হাজির হয়ে মিরাজ বললেন, ‘হাতে এখনো দুটো দিন আছে। আমরা চেষ্টা করে দেখতে পারি। প্রথমত, তাদের বাকি দুই উইকেট দ্রুত তুলে নিতে হবে। এরপর আমাদের দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের ঠিকঠাক দায়িত্ব পালন করতে হবে।

"