বৃষ্টিই বাংলাদেশের শেষ ভরসা

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

সাগরিকায় কাল তৃতীয় দিনের খেলা শেষ হতে প্রায় আধঘণ্টা বাকি ছিল। তখনই এল বৃষ্টি। এরপর স্টেডিয়ামের ফ্লাড লাইট নিভে যাওয়ায় আলোক স্বল্পতায় খানিক আগেই দিনের সমাপ্তি ঘোষণা করলেন দুই আম্পায়ার। পরে ম্যাচ রেফারি জানিয়ে দিয়েছেন, আজ সকালে খেলা শুরু হবে ২০ মিনিট আগে। ওদিকে আবহাওয়ার পূর্বাভাস বলছে, বিরূপ প্রকৃতি থাবা বসাবে রোববারও!

এ খবরে উৎফুল্ল হওয়ার কথা বাংলাদেশের। তৃতীয় দিন শেষে বাংলাদেশ যে অবস্থানে আছে, তাতে প্রকৃতির সহায়তা আর চতুর্থ ইনিংসে অতিমানবীয় ব্যাটিং করা ছাড়া চট্টগ্রাম টেস্ট বাঁচানো সাকিবদের জন্য অসম্ভব। এরই মধ্যে ৩৭৪ রানের লিড পেয়ে গেছে আফগানিস্তান। আফগানরা যদি এই লিডেই আজ অলআউট হয়ে যায়, তবুও বাংলাদেশের জন্য স্বস্তির কিছু নেই। টাইগাররা যে এত রান তাড়া করে জেতেনি কখনো।

শনিবারের শেষ বিকেলের মতো রোববারও দিনের শুরু থেকে এমন বৃষ্টি বাগড়া থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী, ‘কাল (আজ) সারা দিনই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে ধারাবাহিক হবে না। আকাশে মেঘ আছে, সাগরে ৩ নম্বর সংকেত আছে। রবি ও সোমবার তাই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। ১০-১৫ মিনিট বৃষ্টি হয়ে মেঘ সরে যেতে পারে। ২-৩ ঘণ্টা পর আবার বৃষ্টি নামতে পারে।’

আবহাওয়াবিদের এই বক্তব্য পড়ে থাকলে হোটেল কক্ষে আনন্দে উদ্ভাসিতই হওয়ার কথা সাকিব বাহিনীর। প্রকৃতি হাত বাড়িয়ে না দিলে এ ম্যাচ যে বাঁচানো সম্ভব, সেটা মিরাজ-মোসাদ্দেকরা ভালোভাবেই বুঝে গেছেন। টেস্ট আঙিনায় সবে হামাগুঁড়ি দিতে শেখা আফগানিস্তানের মত একটা দলের বিপক্ষে এমন পরিস্থিতিতে পড়তে হবে, ম্যাচের আগে কি ভাবতে পেরেছিলেন ক্রিকেট পাগল দেশবাসী?

 

"