নতুন মৌসুমেও পুরোনো আর্জেন্টিনা

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসি নেই নিষেধাজ্ঞার কারণে। অন্যদিকে সার্জিও আগুয়েরো ও আনহেল ডি মারিয়াকে স্কোয়াডে রাখেননি কোচ। তিন তারকা না থাকার প্রভাবটা ভালোভাবেই পড়েছে আর্জেন্টিনার পারফরমেন্সে। কাল সকালে প্রীতি ম্যাচে চিলির বিপক্ষে হোঁচট খেতে হয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে চিলির বিপক্ষে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। এর আগে অবশ্য গত জুলাইয়ে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে ২-১ গোলে হারিয়েছিল আলবিসেলেস্তেরা।

শুক্রবার ম্যাচের শুরুতেই আর্জেন্টিনার এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু ১৩ মিনিটে পাওলো দিবালার দূরপাল্লার জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির ঠিক আগে অবশ্য জিওভানি লো সেলসো বক্সের বাইরে থেকে ভলি করেছিলেন। কিন্তু ভাগ্য সহায় না থাকায় পোস্ট ঘেঁষে চলে যায় বল। তাতে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা বেশ হতাশ হয়।

বিরতির পর এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল চিলি। কিন্তু ম্যাচের ৬০ মিনিটে মিডফিল্ডার সেসার পিনারেসের বাঁ পায়ের শট ক্রসবারে লাগে। যে কারণে সম্ভাবনা জাগিয়েও গোলের দেখা পাওয়া হয়নি চিলির। এরপর একাধিক সুযোগ পেয়েও কোনো দলই পায়নি জালের সন্ধান। যে কারণে হতাশা সঙ্গী করেই মাঠ ছাড়ে উভয় দল।

আগামী বুধবার প্রীতি ম্যাচে বাংলাদেশ সময় সকাল ৮টায় পরের ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিনে হন্ডুরাসের বিপক্ষে খেলবে চিলি।

"