ক্রীড়া ডেস্ক

  ০৭ সেপ্টেম্বর, ২০১৯

রোমানিয়াকে হারাল স্পেন

ইউরো বাছাই পর্বে জয়ের ধারা ধরে রেখেছে স্পেন। সার্জিও রামোস ও পাকো আলকাসেরের গোলে রোমানিয়াকে হারিয়েছে সাবেক ইউরোপ চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষের মাঠে পরশু ‘এফ’ গ্রুপের পঞ্চম রাউন্ডে ২-১ গোলে জিতেছে শেষ দিকে একজন কম নিয়ে খেলা স্পেন।

ম্যাচের শুরু থেকে রোমানিয়ার রক্ষণকে চেপে ধরা স্পেন এগিয়ে যেতে পারত প্রথম মিনিটেই। তবে স্প্যানিশ ফরওয়ার্ড পাকো আলকাসেরের দুরূহ কোণ থেকে নেওয়া শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন গোলরক্ষক সিপরিয়ান তাতারুসানু। একাদশ মিনিটে আবারও গোলরক্ষকের দৃঢ়তায় গোলবঞ্চিত তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা।

২৯তম মিনিটে ডিফেন্ডার রামোসের সফল স্পট কিকে এগিয়ে যায় অতিথিরা। সম্প্রতি রিয়াল মাদ্রিদ থেকে ধারে আর্সেনালে যোগ দেওয়া মিডফিল্ডার দানি সেবাইয়োস ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। জাতীয় দলের হয়ে অধিনায়ক রামোসের এটি ২১তম গোল। এই গোলের আগে ও পরে গোলরক্ষক তাতারুসানুর আরো দুটি দারুণ সেভে বিরতির আগে ব্যবধান আর বাড়েনি। পাসিং ফুটবলের পসরা মেলে ধরে গড়া আক্রমণে দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সর্বশেষ ২০১২ সালে ইউরো জয়ীরা। বাঁ থেকে জর্দি আলবার পাস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন চলতি মৌসুমে এরই মধ্যে বরসিয়া ডর্টমুন্ডের হয়ে ৪ গোল করা আলকাসের। কোণঠাসা হয়ে পড়া রোমানিয়া ৫৯ মিনিটে ফরওয়ার্ড ফ্লোরিন আন্দোনের হেডে ব্যবধান কমায়। ৭৯ মিনিটে পাল্টা আক্রমণে ছুটে যাওয়া রোমানিয়ার ফরওয়ার্ড পুসকাসকে ডি-বক্সের মুখে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্পেনের ফার্নান্দো লরেন্তে। বাকি সময়ে প্রতিপক্ষ শিবিরে একজন কম থাকায় ম্যাচে ফেরার ভালো সম্ভাবনা তৈরি হয় স্বাগতিকদের। কিন্তু রামোসের নেতৃত্বাধীন রক্ষণদুর্গ আর ভাঙতে পারেনি রোমানিয়ানরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close