যুবাদের উড়ন্ত সূচনা

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরু করে টাইগার জুনিয়ররা। সংযুক্ত আরব আমিরাতের দেওয়া ১২৮ রানের লক্ষ্য ২৩ ওভারে ৪ উইকেট হারিয়েই পূরণ করে জয় তুলে নিয়েছে তারা।

কলম্বোতে কাল টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার যুবা অধিনায়ক আকবর আলি। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন বোলাররা। মাত্র ২৭ রানেই আমিরাতের ৫ উইকেট তুলে নেন শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

দলীয় সংগ্রহ ৩০ হওয়ার আগেই ৫ উইকেট হারানো আমিরাতের হাল ধরেন আলিসান শারাফু আর ওসামা হাসান।

এই দুই ব্যাটসম্যান মিলে গড়েন ৭৫ রানের জুটি। শারাফুকে আউট করে জুটি ভাঙে তানজিম হাসান। এরপর আর বেশিদূর গড়াতে পারেনি আমিরাতের রানের চাকা। আমিরাত শেষ ৪ উইকেট হারায় মাত্র ৫ রানে। বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে মাত্র ২৮ ওভারে ১২৭ রানে অল আউট হয় আমিরাত। টাইগারদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১২৮ রান। লক্ষ্যে তাড়া করতে নেমে তানজিদ হাসান এবং পারভেজ হাসান ইমন মিলে গড়েন ৬৫ রানের জুটি। মাত্র ২৭ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন তানজিদ। ইমন ৩৩ বলে ৩০ রান করে আউট হন দলীয় ৯৫ রানে।

এরপর ২০তম ওভারে তৌহিদ হৃদয় এবং শাহাদাত হোসেন আউট হয়ে গেলে উইকেটে আসেন অধিনায়ক আকবর আলি। শেষ পর্যন্ত এই আকবর আলি আর মাহমুদুল হাসান দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

জুনিয়র টাইগারদের হয়ে ৩ উইকেট করে নেন তানজিদ হাসান সাকিব এবং রাকিবুল হাসান। ২ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম।

 

"