ক্রীড়া প্রতিবেদক

  ২৫ আগস্ট, ২০১৯

দেশে ফিরেই মাঠে সাকিব

যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে সপ্তাহ খানেক সময় কাটানোর পর কাল ভোররাতে দেশে ফিরেছেন বাংলাদেশের টেস্ট এবং টি- টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। ধারণা করা হচ্ছিল, দীর্ঘ ভ্রমণ শেষে ঢাকায় পা রাখা সাকিব হয়তো কয়েক দিন বিশ্রাম নেবেন। জার্নির ধকল কাটিয়ে জাতীয় দলের অনুশীলনে যোগ দেবেন দুই-তিন দিন পর। কিন্তু সবার ধারণা ভুল প্রমাণিত করে হযরত শাহজালালে অবতরণের কয়েক ঘণ্টার মধ্যেই অনুশীলনে হাজির বিশ্বসেরা অলরাউন্ডার!

সাকিব যে নিজের খেলার প্রতি কতটা সিরিয়াস, তার এমন দায়িত্বজ্ঞানেই স্পষ্ট। যুক্তরাষ্ট্র থেকে ফেরার ভ্রমণক্লান্তি তো থাকাই স্বাভাবিক, কিন্তু সাকিব যেন সেসব কিছুকে পাত্তা দেওয়ার মানুষ নন। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পের স্কিল ট্রেনিংয়ের প্রথম দিন ছিল কাল। সেখানেই নতুন বস রাসেল ডমিঙ্গো আর পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্টের সঙ্গে পরিচয়পর্বটা সেরেছেন সাকিব। তারপর সেন্টার উইকেটে ব্যাটিংও করেছেন। অনুশীলনের ফাঁকে ফাঁকে গুরুদের সঙ্গে কথাও বলেছেন সাকিব। সেন্ট্রাল উইকেটে তার সঙ্গে ভালোই খুনসুটি চলছিল ল্যাঙ্গাভেল্টের। দেশের প্রধান ক্রিকেট তারকাও একগাল হেসে জবাব দিয়েছেন প্রোটিয়া কোচের প্রত্যেকটা প্রশ্নের।

আধ ঘণ্টার অনুশীলনে রুবেল-তাসকিন-এবাদত-রাহিদের বোলিং সাবলীলভাবে খেলেছেন সাকিব। দেখে মনেই হয়নি প্রায় দুই মাস পর ব্যাট হাতে নিয়েছেন তিনি। ব্যাটিং অনুশীলনের পর ক্লান্ত সাকিব ড্রেসিং রুমে ফিরে যান। অন্যরা তখন ফিল্ডিং কোচ রায়ান কুকের অধীনে ঘাম ঝরাতে ব্যস্ত। স্কিল ক্যাম্পের পর বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে কোচদের মিটিং ছিল, যেখানে উপস্থিত ছিলেন সাকিবও। আগামী মাসে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে শুরু হচ্ছে টাইগারদের হোম সিজন। তাই অনুশীলন শেষে ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং দুই কোচের সঙ্গে আলোচনায় বসেছেন টেস্ট অধিনায়ক সাকিব। চট্টগ্রামে কেমন উইকেট চান সেটাও জানিয়েছেন তিনি। সাকিবের কথায় বোঝা গেছে, রশিদ-নবী-মুজিবদের বিপক্ষে চট্টগ্রামে স্পিন সহায়ক উইকেট না বানানোরই তাগিদ দিয়েছেন তিনি।

মিরপুর শেরেবাংলায় আজ নিয়ে তিন দিন অনুশীলন করবেন ক্রিকেটাররা। এরপর ৩০ ও ৩১ আগস্ট নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে চট্টগ্রামের পথে রওনা হবেন। তার আগেই সাদা পোশাকের দল ঘোষণা করবেন নির্বাচকরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close