হকি ক্যাম্পে ভাই-বোন!

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

হকির নতুন কমিটি খেলাটাকে ঢেলে সাজাতে হাতে নিয়েছে নানা কার্যক্রম। তারই ধারাবাহিকতায় জুনিয়র এশিয়া কাপ ও নারী এএইচএফ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টকে সামনে রেখে উন্মুক্ত ক্যাম্প আয়োজন করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। আর সেখান থেকেই হকির চূড়ান্ত ক্যাম্পে সুযোগ পায় কিশোরগঞ্জের আপন দুই ভাই-বোন।

রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে একসঙ্গে দেখা মিলেছে দুই ভাই-বোনের। তারা হলেন অনূর্ধ্ব-২১ নারী হকি দলের সদস্য ফারদিয়া আক্তার রাত্রী ও পুরুষ দলের সদস্য রাকিবুল হাসান রকি। কিশোরগঞ্জ সদরের মনজিল মিয়া আর সালেহা খাতুন দম্পতির ছয় সন্তান। তাদের একমাত্র পুত্র রকি ভাই-বোনের মধ্যে পঞ্চম আর রাত্রী সবার ছোট। হকি স্টিক হাতে লাল-সবুজের জার্সিতে মুগ্ধতা ছড়াতে চান মনজিল-সাহেলা দম্পতির কনিষ্ঠ দুই সন্তান। বাংলাদেশ হকির সঙ্গে সংশ্লিষ্ট আছেন রকি-রাত্রীর আরেক বোন রিনা চৌধুরী। ছয় ভাই বোনের মধ্যে তৃতীয় রিনা। তিনি নারী হকি দলের ক্যাম্পে কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ছাত্র রকি। ২০১৭ বিকেএসপিতে ভর্তি হন তিনি। ছোট বোন রাত্রী কিশোরগঞ্জ সিটি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। দুই ভাই-বোনই এখন জাতীয় হকি ক্যাম্পে। মেয়েদের এই ক্যাম্প চলছে আগামী মাসে সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য নারী এএইচএফ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টের জন্য। ছেলেদের প্রস্তুত করা হচ্ছে আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের জন্য।

রকি ও রাত্রী দুজনই খেলেন মিডফিল্ডে। রকি বিকেএসপির ছাত্র হওয়ায় বোনের চেয়ে দক্ষতা বেশি। তবে সহোদরের খেলার প্রশংসা করে রকি বলেন, ‘সে ভালো খেলে। নতুন হলেও তার খেলার বেসিক অনেক ভালো।’

 

"