ক্রীড়া প্রতিবেদক

  ২৩ আগস্ট, ২০১৯

শিষ্যদের নিয়ে ল্যাঙ্গাভেল্টের বিশেষ সেশন

মঙ্গলবার নতুন কর্মস্থলে যোগ দিয়েছেন বাংলাদেশের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। পর দিন বুধবার ছিল তার নতুন চাকরির প্রথম দিন। তবে পরশু দিনটা পরিচয়পর্ব আর জনাকীর্ণ সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে কাটিয়েছেন ৪৪ বছর বয়সি দক্ষিণ আফ্রিকান। কিন্তু ঢাকায় দ্বিতীয় কর্মদিবসে আদাজল খেয়ে নেমে পড়লেন ল্যাঙ্গাভেল্ট। কাল মিরপুর শেরেবাংলায় কন্ডিশনিং ক্যাম্পে ব্যস্ততম সময় পার করলেন তিনি। বিশেষ সেশনে পেস বোলিং ইউনিটে থাকা মুস্তাফিজ-তাসকিনদের দিলেন সুইং টিপস। হাত ধরে দেখিয়ে দিলেন সিমিং পজিশন।

বিশ্বকাপ থেকে শুরু করে শ্রীলঙ্কা সিরিজ। কোনটিতেই স্বমহিমায় ভাস্বর হয়ে উঠতে দেখা যায়নি টাইগার পেস বোলিং ইউনিটকে। নিজেদের ছায়া হয়েই ছিলেন বেশির ভাগ সময়। তাদের নির্বিষ বোলিংয়ে রানের ফুলঝুরি ছিটিয়েছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানরা। থেকে থেকে মুস্তাফিজ ও সাইফউদ্দিন জ্বলে উঠলেও তাদের বেহিসেবি বোলিং ছিল ভীষণ দৃষ্টিকটু।

হতশ্রী সেই বোলিং খুব কাছ থেকে দেখার সুযোগ না হলেও খোঁজ-খবর ঠিকই রেখেছেন এই নবনিযুক্ত এই কোচ। তাই হয়তো কাল বিলম্ব করেননি। কন্ডিশনিং ক্যাম্পে শিষ্যদের নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন আফগান বধ ও ত্রিদেশীয় সিরিজের মুকুট জয়ের মিশনে।

কাল সকাল থেকে শুরু হওয়া ক্যাম্পে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান, গতি তারকা তাসকিন আহমেদ, ডেথ বোলিং বিশেষজ্ঞ মোহাম্মদ সাইফদ্দিন, ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করা ফরহাদ রেজা, পেস বোলিং হান্ট থেকে উঠে আসা এবাদত হোসেন এবং প্রতিশ্রুতিশীল আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহির সঙ্গে সময় কাটান নতুন বোলিং কোচ। শিষ্যদের দেখিয়েছেন সিমিং পজিশন কী করে ঠিক করতে হয়। সিম গ্রিপিং এবং সুইং ডেলিভারি নিখুঁত হওয়া কতটা বাঞ্ছনীয় সেটিও বাতলে দিয়েছেন।

পরশু সংবাদ সম্মেলনেই অবশ্য নিজের পরিকল্পনা স্পষ্ট করেছেন ল্যাঙ্গাভেল্ট। নিজ ক্যারিয়ারে সুইং বিষে ব্যাটসম্যানদের নীল করেছেন। সেই বিষ ছড়িয়ে দিতে চান টাইগারদের মধ্যেও। যার শুরুটা হলো কাল। দেখা যাকÑ শেষটা কোথায় গিয়ে ঠেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close