ক্রীড়া ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৯

আইপিএলে নেতৃত্ব দেবেন সাকিব!

আগামী বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসরে নতুন দুটি দল অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সেই নতুন দুই দলের যেকোনো একটির অধিনায়ক হতে পারেন সাকিব আল হাসান। এ ব্যাপারে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের ক্রিকেটভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ক্রিক ট্র্যাকার। তাদের খবরে বলা হয়েছে, নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ পাঁচজন ক্রিকেটার।

২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত প্রথম তিন আসরে এবং ২০১৪ থেকে ২০১৯-এর সর্বশেষ আসর পর্যন্ত আইপিএলে আটটি দল অংশ নেয়। তবে ২০১১ সালে কোচি টাসকার্স কেরালা ও পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়াসহ মোট ১০টি দল অংশ নিয়েছিল। আসন্ন আইপিএলেও ১০টি দল অংশ নেওয়ার সম্ভাবনা রয়েছে। নতুন দুটি দল অংশ নিলে দুই দলের জন্য আলাদা অধিনায়কও প্রয়োজন হবে। নতুন দুই দলের সম্ভাব্য দলপতি হওয়ার তালিকায় ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানের সঙ্গে আলোচনায় আছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট উপহার দিয়েছেন সাকিব। আসরে ব্যাট হাতে ৬০৬ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে শিকার করেন ১১ উইকেট। বিশ্বসেরা এই অলরাউন্ডার আইপিএলেও দীর্ঘদিন ধরেই খেলে আসছেন।

নতুন দুই দলের সম্ভাব্য অধিনায়ক হওয়ার দৌড়ে আরো আছেন ভারতীয় টেস্ট ব্যাটসম্যান করুন নায়ার, কলকাতা নাইট রাইডার্সের হয়ে দীর্ঘদিন ধরে খেলা ব্যাটসম্যান রবিন উথাপ্পা। আছেন বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উইকেটরক্ষক পার্থিব প্যাটেলও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close