ক্রীড়া প্রতিবেদক

  ১৯ আগস্ট, ২০১৯

আজ আসছে ভারতীয় নারী হকি দল

বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী দলের সঙ্গে ছয়টি প্রস্তুতি ম্যাচ খেলতে আজ ঢাকায় আসছে ভারতের জাতীয় হকি একাডেমির নারী দল। প্রস্তুতি সিরিজটি শুরু হবে আগামীকাল, চলবে ২৮ আগস্ট পর্যন্ত। বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) সূত্রের খবর, স্পোর্টস অথোরিটি অব ইন্ডিয়ার অধীনস্থ একাডেমি দলটি আজ সোমবার ঢাকায় পা রাখবে।

দুদলের প্রথম ম্যাচ আগামীকাল মঙ্গলবার বিকেল ৪টায়। একদিন বিরতি দিয়ে বৃহস্পতি ও শুক্রবার অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। এরপর ২৫, ২৬ ও ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে শেষ তিনটি ম্যাচ। সিরিজের সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে।

সেপ্টেম্বরে সিঙ্গাপুরে বসছে উইমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকির ষষ্ঠ আসর। যেখানে অংশ নেবে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী দল। আসরটিকে সামনে রেখে প্রায় দেড় মাস আগে থেকে অনুশীলন করছে বাংলাদেশের মেয়েরা। দেশের বাইরে এটাই হতে চলেছে তাদের প্রথম কোনো টুর্নামেন্ট। মূলত এএইচএফ কাপে অংশ নেওয়ার আগে নিজেদের পরিপূর্ণভাবে ঝালিয়ে নিতেই ভারতীয় নারী দলের সঙ্গে এই প্রস্তুতি সিরিজের আয়োজন। মেয়েদের প্রস্তুত করতে তুলতে এরই মধ্যে নারী হকি দলের খ-কালীন উপদেষ্টা কোচ হিসেবে যোগ দিয়েছেন ভারতের প্রবীণ কোচ ডক্টর অজয় কুমার বানসাল।

উল্লেখ্য, উইমেন্স জুনিয়র এএইচএফ কাপে ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। লাল-সবুজের মেয়েদের প্রতিপক্ষ হংকং চায়না, নেপাল ও শ্রীলঙ্কা। ‘এ’ গ্রুপে লড়বে চাইনিজ তাইপে, উজবেকিস্তান ও স্বাগতিক সিঙ্গাপুর। এই টুর্নামেন্টের সেরা দুই দল নারীদের জুনিয়র এশিয়া কাপে খেলার সুযোগ পাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close