ক্রীড়া ডেস্ক

  ১৯ আগস্ট, ২০১৯

লুকাকুর ঠিকানায় স্যানচেজ!

মৌসুমের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোমেলু লুকাকুকে দলে ভিড়িয়েছে ইন্টার মিলান। এবার রেড ডেভিলদের আরেক ফরওয়ার্ড অ্যালেক্সিস স্যানচেজের সঙ্গে চুক্তি করার পথে নেরাজ্জুরিরা। ওল্ড ট্রাফোর্ড ছেড়ে সান সিরোতে যাওয়ার ব্যাপারে রাজি হয়েছেন চিলিয়ান স্ট্রাইকার। ইতালিয়ান জায়ান্ট ইন্টারের প্রতিনিধি ইংল্যান্ডে স্যানচেজের দর কষাকষির ব্যাপারে নাকি আলোচনায় বসেছে ইউনাইটেডের সঙ্গে। এমনটাই জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান ও মেট্রো।

স্যানচেজকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে আরো চার ইতালিয়ান ক্লাব। সেই তালিকায় আছে এএস রোমা, এসি মিলান, জুভেন্টাস ও নাপোলি। তবে সাবেক চেলসি কোচ ও ইন্টার মিলানের বর্তমান গুরু অ্যান্তোনিও কন্তে ৩০ বছর বয়সি তারকার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার ব্যাপারে সবার আগে পদক্ষেপ নিয়েছেন। কন্তেই এর আগে সফল চুক্তি করেছেন লুকাকুর সঙ্গে।

অবশ্য স্যানচেজকে বিক্রির ব্যাপারে এখনো কোনো বিবৃতি দেয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। কদিন আগে রেড ডেভিলদের কোচ ওলে গানার সুলশার ফিটনেস ফিরে পাননি এমন খেলোয়াড়দের সমর্থন জুগিয়েছিলেন। ৪৬ বছর বয়সি নওয়েজিয়ান বলেছিলেন, ‘অ্যালেক্সিস (স্যানচেজ) একজন পেশাদার ফুটবলার। সে প্রতিদিন অনুশীলনে এসে কঠোর পরিশ্রম করে। আমাদের এখন খুব বড় মাপের ফরওয়ার্ড নেই। তাই অ্যালেক্সিস যতটা আশা করে, তার চেয়ে বেশি ম্যাচ এখন সে খেলতে পারবে। আমরা তাকে ক্লাবে রাখার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ।’

গত বছর প্রিমিয়ার লিগের রেকর্ড ৪১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে আর্সেনাল ছেড়ে ইউনাইটেডে যোগ দেন স্যানচেজ। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। রেড ডেভিলদের জার্সিতে ৪১ ম্যাচে খেলে করেছেন মাত্র ৫ গোল। আর তাই ম্যানচেস্টারে ‘অপয়া’ অ্যালেক্সিস লুকাকুর পথে হাঁটবেন কি-না, এখন সেটাই দেখার। তবে যে সিদ্ধান্তই নেন না কেন, সেটা গ্রহণ করতে হবে ২৩ আগস্টের মধ্যেই। আর তিন দিন বাদেই যে ইতালিয়ান সিরি’এ-এর ট্রান্সফার উইন্ডো বন্ধ হয়ে যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close