ক্রীড়া ডেস্ক

  ১৬ আগস্ট, ২০১৯

‘এখনই অবসর নয়’

কথা ছিল বিশ্বকাপ খেলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন ক্রিস গেইল। কিন্তু টুর্নামেন্ট চলার সময়ই সিদ্ধান্ত পাল্টান। জানিয়ে দেন, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেই ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় বলবেন। বুধবার পোর্ট অব স্পেনে সিরিজের শেষ ম্যাচের আবহ ছিল তেমনই। কিন্তু গেইল পরিষ্কার জানিয়ে দিলেন, এখনো অবসরের ঘোষণা দেননি।

বিশেষভাবে তৈরি ‘৩০১’ নম্বর জার্সি পরে পরশু ভারতের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামেন গেইল। খেলেন ৪১ বলে ৭২ রানের ঝড়ো ইনিংস, যার মধ্যে ৬২ রানই এসেছে বাউন্ডারি থেকে। আউট হওয়ার পর প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলি তার সঙ্গে নেচেছেনও। মাঠ থেকে বের হওয়ার সময় দর্শকরা দাঁড়িয়ে জানান অভিবাদন। গেইল তার ব্যাটের হ্যান্ডেলে হেলমেট রেখে চেনা ভঙ্গিতে মাঠ ছাড়েন। সব মিলিয়ে এক বিদায়ী পরিবেশের আবহ সৃষ্টি হয়েছিল। তবে সেটিকে বিদায়ী ওয়ানডে হিসেবে ভাবনার কথা উড়িয়ে দিলেন ক্যারিবীয় ব্যাটিং দৈত্য। ম্যাচ শেষে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) ওয়েবসাইটে পোস্ট করা এক সংক্ষিপ্ত ভিডিও বার্তায় গেইল বলেছেন, ‘আমি অবসরের কোনো ঘোষণা দেইনি। এখনই অবসর নয়।’ পরবর্তী ঘোষণা দেওয়া পর্যন্ত সবাইকে অপেক্ষায় থাকতেও বলেছেন ৩৯ বছর বয়সি জ্যামাইকান।

এ ব্যাপারে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের ভাষ্য, ‘আমার জানা মতে, সে (গেইল) এখনো অবসর নেয়নি। তবে তার ক্যারিয়ারের দৃষ্টান্ত সৃষ্টি করার দিন ছিল আজ (বুধবার)। তার ইনিংসটি ছিল অসাধারণ। আমাদের দারুণ শুরু এনে দিয়েছিল সে। গত কয়েক বছর ধরে লোকেরা যেমনটা প্রত্যাশা করেছিল, তেমন গেইলকেই দেখা গেছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close