টাইগারদের হেড কোচ

ঘোষণা আসছে শিগগিরই

প্রকাশ | ১৫ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ার টেস্ট খেলুড়ে সব দেশই ছুটছে কোচের পেছনে। ভালো কোচ পেতে আদাজল খেয়ে নেমেছে বিশ্বের আরো কয়েকটি দেশ। টাইগারদের কোচ নিয়োগে তাই তীব্র প্রতিযোগিতার মধ্যে পড়তে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। তবে বোর্ড পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, শিগগিরই ঘোষণা করা হবে সাকিব-তামিমদের নতুন গুরুর নাম। অবশ্য ঈদের আগেই কোচ মেলার আভাস ছিল। কিন্তু পিছিয়ে গেছে। তাহলে সেই ‘শিগগিরই’টা কবে? কাল জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানালেন, দুই-এক দিনের মধ্যেই চলে আসবে চূড়ান্ত ফলাফল।

ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ে গত ৭ আগস্ট বিসিবি কর্তাদের কাছে সাক্ষাৎকার দিয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। উপস্থাপন করেছেন কর্ম-পরিকল্পনা। একই জায়গায় কাল বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ বোর্ডের কয়েকজন পরিচালক। বিকালে আলোচনাপর্ব শেষে জালাল ইউনুস জানান, ‘শিগগিরই ঘোষণা করা হবে টাইগারদের হেড কোচের নাম। সম্ভাব্য কোচদের সঙ্গে টেলিকনফারেন্সে যোগাযোগ হয়েছে। দ্রুতই আসবে ঘোষণা।’

কোচ চূড়ান্ত করতে বিসিবির অপেক্ষার কারণটা অবশ্য বোঝা যায়। মাশরাফি-মুশফিকদের গুরু হিসেবে নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনকে সবচেয়ে বেশি মনে ধরেছে বিসিবির। আলোচনা অনেক দূর এগিয়েছে বলেও ঈদের আগে বোর্ডের কেউ কেউ জানিয়েছেন। কাল সাক্ষাৎকারও দিতে আসার কথা ছিল, কিন্তু শেষ মুহূর্তে ঢাকায় আসা বাতিল করেন হেসন। কারণ, ভারতীয় দলের কোচের দৌড়ে ভালোভাবেই যে টিকে আছেন তিনি। কোচ নিয়োগের জন্য যে ছয়জনের সংক্ষিপ্ত তালিকা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), তাতে নাম রয়েছে এই কিউইর। শুধু কি তাই? বাংলাদেশের মতো চাহিদার কথা জানিয়ে রেখেছে পাকিস্তানও। শুক্রবার কোহলি-রোহিতদের কোচের নাম ঘোষণা করবে বিসিসিআই। ভারতের কোচ হতে না পারলে তবেই সাক্ষাৎকার দিতে ঢাকায় পা রাখবেন ৪৪ বছর বয়সি হেসন।

উল্লেখ্য, বাংলাদেশ দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার চার্ল ল্যাঙ্গাভেল্ট। স্পিন কোচের দায়িত্ব দেওয়া হয়েছে কিউই কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টরিকে। এখন সাকিব-তামিমদের হেড কোচের জন্য অপেক্ষা। জালাল ইউনুসের কথায় কান দিলে সেই অপেক্ষাটারও অবসান ঘটছে দ্রুতই।

 

"