ইনজুরির হিড়িক

প্রকাশ | ১১ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

মৌসুমের শুরুতেই বড় ধরনের ধাক্কা খেল ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ‘দুই সেরা’ ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। ইনজুরিতে পড়ে কমপক্ষে ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে ম্যানসিটির জার্মান উইঙ্গার লেরয় সানে। লিভারপুলের ক্ষত এতটা গভীর না হলেও একেবারেই কম নয়। শুক্রবার রাতে প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে পায়ে আঘাত পেয়েছেন ইউরোপ সেরা গোলরক্ষক অ্যালিসন বেকার। ফলে বুধবার চেলসির বিপক্ষে উয়েফা সুপার কাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে দর্শক সারিতে আসন গ্রহণ করতে হবে এই ব্রাজিলিয়ান তারকাকে। পরশু প্রিমিয়ার লিগ অভিযান শুরুর ম্যাচে নরউইচের মুখোমুখি হয় লিভারপুল। ম্যাচের বয়স তখন ৩৮ মিনিট। ওই মুহূর্তে লম্বা শট নিতে গিয়ে পা পিছলে পড়ে যান অ্যালিসন। এতে ডান পায়ের মাংস পেশিতে আঘাত পান। মাঠে কিছুক্ষণ শুশ্রুষার পর খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। তার পরিবর্তে মাঠে নামানো হয় অলরেডদের নতুন গোলরক্ষক আদ্রিয়ানকে। অ্যালিসনের চোটের ব্যাপারে অলরেডস কোচ ইয়ুর্গেন ক্লপ বলেন, ‘ওই মুহূর্তে অ্যালিসনের অনুভূতি দলের জন্য ভালো কিছু বয়ে আনেনি।

দেখে মনে হলো, বুধবারের ম্যাচের জন্য সে প্রস্তুত হতে পারবে না।’ খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ার সময় অ্যালিসনকে করতালি দিয়ে উৎসাহ প্রদান করেন অ্যানফিল্ডের দর্শকরা। ২৬ বছর বয়সি গোলপ্রহরী তাদের কৃতজ্ঞতা জানাতে ভুলেননি। টাইটারে তিনি লিখেছেন, ‘আরোগ্য কামনা করে বার্তা পাঠানোর জন্য সবাইকে ধন্যবাদ। যত দ্রুত সম্ভব, ফেরার চেষ্টা চালাব।’

বুধবার রাতে ইস্তাম্বুলে উয়েফা সুপার কাপে মুখোমুখি হবে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও চেলসি। কিন্তু এমন এক হাইভোল্টেজ ম্যাচে দর্শক হয়ে কাটাতে হবে অ্যালিসনকে।

লেরয় সানের চোটটা অবশ্য কদিন আগের। গত ৪ আগস্ট লিভারপুলের বিপক্ষেই কমিউনিটি শিল্ড ম্যাচে পায়ে গুরুতর আঘাত পান তিনি। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট হাতে আসার পর সানের ব্যাপারে ম্যানচেস্টার সিটি জানিয়েছে, ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেছে ২৩ বছর বয়সি জার্মান তারকার। আগামী সপ্তাহে বার্সেলোনায় তার অস্ত্রোপচার করানো হবে। সানের চোট নিয়ে সিটিজেন কোচ পেপ গার্দিওলা বলেন, ‘সাধারণত এ ধরনের চোট থেকে সেরে উঠতে ছয় থেকে সাত মাস সময় লাগে। আশা করি, ফেব্রুয়ারি বা মার্চে সে আমাদের সঙ্গে ফিরতে পারে। আমি তার দল ছাড়ার কথা ভাবিনি।

সবসময় বলেছি, সে আমাদের খেলোয়াড়। আর সে দল ছাড়তে চায় তা আমাকে বলেনি।’ গার্দিওলা আরো বলেন, ‘একজন তরুণ খেলোয়াড়ের জন্য এটা খারাপ খবর। আর আশা করি, সবাই তাকে সাহায্য করবে। আমি জানি, সে একাকি বোধ করবে। তবে যতটা স্বচ্ছন্দ বোধ করা যায়, তার জন্য আমরা তাকে সাহায্য করব।’ সানের আগে চোটে পড়েন আরো দুই ম্যানচেস্টার সিটি তারকা। বেঞ্জামিন মেন্দি এবং ইলকাই গুন্ডোগানও আপাতত চোটের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন।

 

"