ক্রীড়া ডেস্ক

  ১১ আগস্ট, ২০১৯

বিদায়ী উপহার পাচ্ছেন না গেইল

বিশ্বকাপ চলাকালীন ইঙ্গিত দিয়েছিলেন, আরেকটি টেস্ট খেলতে চান। ৩৯ বছর বয়সে নিজের শেষ বিশ্বকাপ খেলতে যাওয়া ক্রিস গেইল জানিয়েছিলেন আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ টানার জন্য একটি বিদায়ী টেস্টের অপেক্ষায় আছেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকরা আবেগে গা ভাসাননি। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে থাকলেও টেস্ট সিরিজের দলে ডাকা হয়নি গেইলকে।

বিশ্বকাপে যখন নিজের ইচ্ছার কথা জানিয়েছিলেন গেইল, তখনই এ ব্যাপারে ইতিবাচক মত পাওয়া যায়নি। কিংবদন্তি কার্টলি অ্যামব্রোস সোজাসাপ্টা বলেছেন, এভাবে এক ম্যাচের জন্য গেইলকে দলে নেওয়া হলে সেটা দলকে ভুল বার্তা দেবে। অ্যামব্রোসের পক্ষে যুক্তিও আছে। টেস্টে ৩৩৩ রানের অনবদ্য এক ইনিংসের মালিক গেইল ১০৩টি ম্যাচ খেলেছেন। তাতে ৭ হাজার ২১৪ রানও করেছেন। কিন্তু এসবই পাঁচ বছরের পুরোনো স্মৃতি। ২০১৪ সালের সেপ্টেম্বরে সর্বশেষ টেস্ট খেলা গেইলকে ভারতের মতো দলের বিপক্ষে ডাকার ঝুঁকি তাই নেয়নি উইন্ডিজ বোর্ড (সিডব্লিউআই)। আগামী বুধবার ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হবে। ফলে গেইলকে আন্তর্জাতিক ক্রিকেটে শেষবারের মতো দেখার সুযোগও হয়তো সেদিনই হবে। অথচ রূপকথার মতো ক্যারিয়ার শেষ করার সুযোগ এসেছিল গেইলের সামনে। টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটির ভেন্যু জ্যামাইকার স্যাবাইনা পার্কে। আপাতত যে অবস্থা, নিজের ঘরের মাঠে নিজের দর্শকের সামনে থেকে বিদায় নেওয়ার সে সুযোগ আর পাচ্ছেন না গেইল।

উইন্ডিজ স্কোয়াড : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেস, রাহকিম কর্নওয়াল, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার, শাই হোপ, কিমো পল ও কেমার রোচ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close