ক্রীড়া ডেস্ক

  ১১ আগস্ট, ২০১৯

মহাবিপদে আদিল রশিদ

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য আদিল রশিদ। দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি। উইকেটের দরকার পড়লেই নির্দ্বিধায় তার হাতে বল তুলে দেন অধিনায়ক ইয়ন মরগান। তবে জাতীয় দলের এই তারকা লেগ স্পিনারের জীবনকে হঠাৎই দুর্বিষহ করে তুলেছে কাঁধের ইনজুরি। যে কারণে আগামী দুই মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।

সম্প্রতি আদিল রশিদের কাঁধ স্ক্যান করানোর পর তাকে দুই মাসের বিশ্রামের পরামর্শ দেওয়া হয়। ফলে ইংল্যান্ড জাতীয় দল ও নিজ ক্লাব ইয়র্কশায়ারের হয়ে চলতি মৌসুমে ঘরোয়া লিগে আর খেলতে পারবেন না তিনি। কাঁধের চোট নিয়ে আদিল রশিদ বলেন, ‘আমি ৯ বছর ধরে পেশাদার ক্রিকেট খেলেছি। এই প্রথম আমার কাঁধে আঘাত লেগেছে। আমার বিশ্বাস শীতের আগেই নিজেকে পুরোপুরি ফিট করতে পারব। খেলায় ফিরতে আমার আরো দুই মাস সময় লাগবে।’

৩১ বছর বয়সি রিস্ট স্পিনার আরো বলেন, ‘আমার লক্ষ্য ছিল বিশ্বকাপের পর সুস্থ থাকা এবং ইয়র্কশায়ারের হয়ে খেলা। আমি ইয়র্কশায়ারের হয়ে খেলতে পছন্দ করি, কিন্তু সেটা হয়নি। বিশ্বকাপে কাঁধের চোট থেকে বাঁচার জন্য আমি ইঞ্জেকশন নিয়ে খেলেছিলাম। আর ওটাই কাল হয়ে দাঁড়ায়। ইঞ্জেকশন নিয়ে পুরো বিশ্বকাপ খেলার পর আমার কাঁধের ব্যথা আরো মারাত্মক আকার ধারণ করে। যার ফলে অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত মাঠের বাইরে থাকতে হচ্ছে।’

প্রসঙ্গত, ২০০৯ সালের জুনে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আদিল রশিদের। দুই মাসের ব্যবধানে ওয়ানডে অভিষেকও হয় তার।

ক্রিকেটের আভিজাত সংস্করণ টেস্ট ক্রিকেটে দেশকে প্রথমবার প্রতিনিধিত্ব করার সুযোগ হয় ২০১৫ সালের অক্টোবরে। এ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১৯টি টেস্ট, ৯৯টি ওয়ানডে ও ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আদিল, শিকার করেছেন ২৩৯টি উইকেট। আর ব্যাট হাতে তিন ফিফটির সৌজন্যে সংগ্রহ করেছেন ১ হাজার ১৭৫ রান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close