বিশ্রাম চেয়ে বোর্ডকে তামিমের চিঠি

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছেন তামিম ইকবাল। চলতি শুরু থেকে বিশ্রাম চেয়েছেন দেশসেরা ওপেনার। তার আবেদন বিসিবি অনুমোদন করেছে বলে মনে করছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো। তেমন কিছু হলে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট এবং তারপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন তামিম। চোট ছাড়া এই প্রথমবারের মতো বিশ্রামের কারণে তাকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশকে।

বিসিবিকে পাঠানো চিঠিতে তামিম ক্রিকেট থেকে ‘মানসিক বিরতি’ চেয়েছেন। বিসিবি ক্রিকেট অপারেশন্সের প্রধান আকরাম খান তামিমের চিঠি পাওয়ার ব্যাপারটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করে বলেছেন, ‘তামিমের কাছ থেকে এ ব্যাপারে (ঘরের মাঠে সিরিজ থেকে বিশ্রাম) আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের ছুটির পর আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

চট্টগ্রামে আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে বাংলাদেশ। এরপর ১৩ সেপ্টেম্বর থেকে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ। ক্রিকেট থেকে বিরতি নিয়ে শারীরিক ফিটনেস ক্যাম্পে অংশ নিতে দেশের বাইরে থাকবেন তামিম। তবে নভেম্বরে ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তিনি। বিশ্বকাপের পর সাকিব আল হাসানকে বিশ্রাম দিয়েছিল বিসিবি।

এ ছাড়া ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেও বিশ্রাম পেয়েছিলেন সাকিব। সেই বন্ধুপ্রতীম সতীর্থ সাকিবই কদিন আগে তামিমকে বিশ্রামকে থাকার পরামর্শ দিয়েছিলেন। বিশ্বকাপে মোটেই ভালো করতে পারেননি তামিম। মাত্র একটি ফিফটির মুখ দেখেছেন। বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও রানখরায় ভুগেছেন তিনি।

"