শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ২০১৯

আসছে ইস্ট বেঙ্গল মোহনবাগান

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

অক্টোবরে অনুষ্ঠেয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে কলকাতার ইস্ট বেঙ্গল ও মোহনবাগানকে পেতে আদাজল খেয়ে নেমেছিল আয়োজক চট্টগ্রাম আবাহনী। জনপ্রিয় এই দুই দলকে রাজি করাতে কলকাতা সফরে আছেন ক্লাবটির ফুটবল কমিটির চেয়ারম্যান ও পৃষ্ঠপোষক সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার রুহুল আমিন। পরশু মোহনবাগানের কাছ থেকে সবুজ সংকেত পাওয়ার পর কাল আরেক নন্দিত ক্লাব ইস্ট বেঙ্গলের কাছ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছেন তিনি। তার মানে, শেখ কামাল ক্লাব কাপে দেখা যাবে কলকাতার চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব ইস্ট বেঙ্গল ও মোহনবাগানকে।

অক্টোবরের মাঝামাঝি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক এই আসর। আট ক্লাবের টুর্নামেন্টে ইস্ট বেঙ্গলের খেলার সম্মতি পাওয়া গেছে। দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিককে এমনটাই জানিয়েছেন রুহুল আমিন, ‘ইস্ট বেঙ্গল ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষ করেছি। তারা শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলার জন্য সম্মতি দিয়েছে।’ তবে ইস্ট বেঙ্গলের ব্যাপারে কর্তাদের সম্মতিই শেষ কথা নয়। এখানে জড়িত আছে প্রধান পৃষ্ঠপোষক কোয়েসের চূড়ান্ত সম্মতি। সেটা পাওয়া যাবে বলেই বিশ্বাস আয়োজকদের। আয়োজকরা মনে করেন, ভারতের জনপ্রিয় দুই ক্লাব থাকলে টুর্নামেন্টের জৌলুশ বেড়ে যাবে বহুগুণ। ২০১৫ সালে প্রথম শেখ কামাল টুর্নামেন্টে খেলতে এসেছিল ইস্ট বেঙ্গল। সেইবার চট্টগ্রাম আবাহনীর সঙ্গে হেরে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল হলুদ-মেরুন জার্সিধারীদের। প্রথম আসরে তাদের খেলা দেখার জন্য গ্যালারিতে উপচে পড়েছিল দর্শক। তাই আবারও ইস্ট বেঙ্গলকে নিয়ে আসার চেষ্টা আয়োজকদের।

বাকি তিনটি বিদেশি দলের জন্য মালদ্বীপ, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও কম্বোডিয়াকে চিঠি পাঠানো হয়েছে। আর বাংলাদেশের তিন ক্লাব হলো আয়োজক চট্টগ্রাম আবাহনী, ঢাকা আবাহনী লিমিটেড ও প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন নবাগত বসুন্ধরা কিংস। এবার অংশগ্রহণকারী দলগুলোকে দেওয়া হবে ১০ হাজার মার্কিন ডলার। চ্যাম্পিয়ন দলকে দেওয়া হবে ৫০ হাজার মার্কিন ডলার। রানার্সআপ দলের পুরস্কারের পরিমাণটা হতে পারে ৩০ হাজার মার্কিন ডলার।

"