সাদা পোশাকে ফিরলেন ম্যাথুস-চান্ডিমাল

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

লঙ্কানদের সর্বশেষ টেস্ট সিরিজে ছিলেন না অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্ডিমাল। ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে উপেক্ষিত থাকা সাবেক এই দুই অধিনায়ক অবশেষে ফিরেছেন টেস্ট দলে। গলে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১৫ জনের স্কোয়াডে আছেন তারা।

বাজে ফর্মের কারণে ইংল্যান্ডে বিশ্বকাপও খেলা হয়নি চান্ডিমালের, আর চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে ছিলেন না ম্যাথুস। অবশ্য গেল বিশ্বকাপে খেলেছেন ম্যাথুস। আর গেল মাসে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হন সিরিজ সেরা। এদিকে, চান্ডিমালের মতো বিশ্বকাপ খেলতে না পারলেও গল টেস্টের দলে ঢুকেছেন নিরোশান ডিকভেলা। দক্ষিণ আফ্রিকায় অবিস্মরণীয় টেস্ট সিরিজ জয়ে সহ-অধিনায়কের ভূমিকায় ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

বুধবার ঘোষিত ২২ জনের দল ছেঁটে গতকাল ১৫ জনের চূড়ান্ত স্কোয়াড বাছাই করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি), যে দলকে নেতৃত্ব দেবেন দিমুথ করুণারতেœ। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে আগামী বুধবার। এই সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুণারতেœ (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, নিরোশান ডিকভেলা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, লাসিথ এম্বুলদেনিয়া, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, ওশাদা ফার্নান্দো, লক্ষণ সান্দাকান এবং বিশ্ব ফার্নান্দো।

 

"