চ্যাম্পিয়নস লিগ অ্যাওয়ার্ড

মেসি-রোনালদোর প্রতিদ্বন্দ্বী মানে

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেরা ফরোয়ার্ডের লড়াইয়ে এবারও সংক্ষিপ্ত তালিকায় আছেন ‘গ্রহের দুই সেরা’ লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। এই পজিশনে তাদের অন্য প্রতিদ্বন্দ্বী লিভারপুলের সেনেগালিস স্ট্রাইকার সাদিও মানে। ফরোয়ার্ডের পাশাপাশি সেরা গোলরক্ষক, ডিফেন্ডার ও মিডফিল্ডারের সংক্ষিপ্ত তালিকাও প্রকাশ করেছে উয়েফা।

চ্যাম্পিয়নস লিগের গেল আসরে বার্সেলোনা সেমিফাইনাল থেকে ছিটকে পড়লেও একডজন গোল করে শীর্ষ গোলদাতার আসনে থেকে আসর শেষ করেন মেসি। শেষ চারের দ্বিতীয় লেগে তার দলের বিপক্ষে অবিশ্বাস্য জয়ে টানা দ্বিতীয় ফাইনাল নিশ্চিত করে লিভারপুল। পরে চ্যাম্পিয়ন হয় অল রেডরাই। এই দল থেকেই সেরা ফরোয়ার্ডের লড়াইয়ে আছেন সাদিও মানে, ১৩ ম্যাচ খেলে যার গোল ৪টি। অন্যদিকে নতুন ঠিকানা জুভেন্টাসে তেমন সুবিধা করতে পারেননি রোনালদো। অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিকসহ ৬ গোল করেছেন গতবারের অ্যাওয়ার্ড জয়ী এই ফরোয়ার্ড। তার ক্লাব জুভেন্টাস কোয়ার্টার ফাইনালে হেরে যায় আয়াক্সের কাছে।

এদিকে, সেরা মিডফিল্ডারের সংক্ষিপ্ত তালিকাতেও আছে লিভারপুলের ছোঁয়া। ক্লাবটির মাঝমাঠের খেলোয়াড় জর্ডান হেন্ডারসনের সঙ্গে এই অ্যাওয়ার্ডের জন্য লড়বেন টটেনহাম হটস্পারের ক্রিস্টিয়ান এরিকসেন ও আয়াক্স থেকে সম্প্রতি বার্সায় যোগ দেওয়া ফ্রেঙ্কি ডি ইয়ং। ইয়ংয়ের সাবেক আয়াক্স সতীর্থ ম্যাথিস ডি লিট মনোনীত হয়েছেন সেরা ডিফেন্ডারের তালিকায়। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইউরোপ চ্যাম্পিয়ন লিভারপুলের ভার্জিল ফন ডাইক ও ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড। সেরা গোলরক্ষকের লড়াইয়েও আছেন লিভারপুলের খেলোয়াড়। কোনো ধরনের সন্দেহ ছাড়াই তালিকায় আছেন অ্যালিসন বেকার। টটেনহ্যামের হুগো লরিস ও বার্সার মার্ক আন্দ্রে টের-স্টেগেনও পেয়েছেন মনোনয়ন।

গেল আসরের গ্রুপ পর্বের ৩২ ক্লাবের কোচ এবং উয়েফার ৫৫টি সদস্য অ্যাসোসিয়েশনের সাংবাদিকদের জুরি এই অ্যাওয়ার্ডের জন্য তালিকা তৈরি করেছেন। অবশ্য কোচরা নিজ দলের কোনো খেলোয়াড়কে ভোট দিতে পারেননি। আগামী ২৯ আগস্ট মোনাকোতে এই অ্যাওয়ার্ড ঘোষণা করা হবে। একই দিন অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের গ্রুপ পর্বের ড্র।

 

 

"