বৃষ্টিতে পণ্ড উইন্ডিজ-ভারত প্রথম ওয়ানডে

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বৃষ্টিবিঘ্নিত জর্জটাউনে আবহাওয়ার ফায়দা নিতে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

কিন্তু ১৩ ওভারের বেশি এগোল না ম্যাচ। শেষমেষ বৃষ্টিতে প- হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের প্রথম ওয়ানডে ম্যাচ।

বৃহস্পতিবার রাতে বৃষ্টির কারণে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে এদিন টস হয় নির্ধারিত সময়ের প্রায় দুঘন্টা পর। ওভার সংখ্যা কমে হয় ৪৩। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ৫.৪ ওভার পর ফের শুরু হয় বৃষ্টি। ওয়েস্ট ইন্ডিজের রান তখন বিনা উইকেটে ৯। রোদ-বৃষ্টির লুকোচুরির মধ্যেই বেশ খানিকটা সময় অপেক্ষার পর ফের শুরু হয় খেলা। এবার ওভারসংখ্যা কমে দাঁড়ায় ৩৪-এ। ভারতীয় বোলারদের এবার আক্রমণের পথ বেছে নেন ক্যারিবিয়ান ওপেনার এভিন লুইস। অপর প্রান্তে পুরোপুরি নিষ্প্রভ ছিলেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল।

৩১ বলে খেলে মাত্র ৪ রানে কুলদীপের শিকার হন তিনি। এরপর ক্রিজে আসেন শাই হোপ। ১১ ওভারের মাথায় ফের মাঠ ছাড়েন দুদলের ক্রিকেটাররা। যদিও এক্ষেত্রে অল্প কিছুক্ষনের মধ্যেই প্রকৃতি সদয় হয়, শুরু হয় খেলা। কিন্তু ১৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের রান যখন ১ উইকেটে ৫৪, ফের বৃষ্টিতে বিঘœ ঘটে খেলা। এরপর আবহাওয়া অনুকূল না হওয়ায় আর শুরু করা যায়নি ম্যাচ।মাঠে নেমে পরিস্থিতি বিচার করে প্রথম ওয়ানডে পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক এবং নাইজেল ডুগুইড।

বিশ্বকাপ পরবর্তী ভারতীয় দলের কন্ডিশন দেখে নেওয়ার জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ণ হলেও বাধ সাধল প্রকৃতি। টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর প্রথম ওয়ানডে ম্যাচে দলে ফিরেছিলেন রোহিত শর্মা। বিশ্বকাপের পর ফের ‘মেন ইন ব্লু’ জার্সিতে মাঠে নামেন কেদার যাদব, মোহম্মদ শামি ও কুলদীপ যাদবও। এছাড়া এদিন প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন শ্রেয়াস আয়ার।

মাত্র ১৩ ওভার খেলা দেখার সুযোগ হলেও বৃষ্টি-বিঘিœত ম্যাচে প্রোভিডেন্সের দর্শকদের এদিন আনন্দ দেন বিরাট কোহলি। গ্যালারির ডিজে’র তালে ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্য ক্রিস গেইলের সঙ্গে মাঠেই ক্যালিপসো ড্যান্সে মেতে ওঠেন ভারতের সর্বাধিনায়ক। আগামীকাল ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর পোর্ট অফ স্পেনে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুদল।

"