বিশ্বকাপ বাছাইয়ে নেই রুমানা

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চোটের কারণে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে দেশকে প্রতিনিধিত্ব করতে পারছেন না অলরাউন্ডার রুমানা আহমেদ। ফলে ওয়ানডে অধিনায়ক ও দলের অন্যতম সেরা ক্রিকেটারকে ছাড়াই ১৫ আগস্ট সকালে নেদারল্যান্ডসের উদ্দেশে ঢাকা ছাড়তে হবে টিম টাইগ্রেসকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চূড়ান্ত দল ঘোষণা না করলেও রুমানার ছিটকে পড়া নিশ্চিত। কোচিং স্টাফ থেকে শুরু করে খেলোয়াড়দের সবাই জানেন, সামনের মিশনে তাদের সহযাত্রী হতে পারছেন না রুমানা। যে কারণে গতকাল মিরপুরের একাডেমি মাঠে অনুশীলনে দেখা যায়নি এই লেগ স্পিনিং অলরাউন্ডারকে। বেশ কিছুদিন ধরেই দুই হাঁটুতে চোট বয়ে বেড়াচ্ছেন রুমানা। কিছুদিন আগে তার চিকিৎসা হয়েছিল ভারতে। তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। এখন তাকে দেখছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বিসিবি সূত্রে খবর, খেলার মতো ফিট হতে রুমানার লেগে যাবে ৩ থেকে ৪ সপ্তাহ। আগামী ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসরে রুমানাকে পুরোপুরি সুস্থ অবস্থায় পেতে বাছাইপর্ব খেলিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। বাংলাদেশ নারী দলের অপরিহার্য সদস্য হয়ে ওঠায় ভবিষ্যতে সার্ভিস পেতে রুমানাকে রেখেই বিভুঁইয়ে যাচ্ছে দল।

আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর স্কটল্যান্ডে বসবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রুপে ভাগ হয়ে এতে অংশ নেবে আটটি দল। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সুযোগ পাবে বিশ্বকাপ খেলার। স্কটল্যান্ডের আগে নেদারল্যান্ডস যাবে বাঘিনীরা। সেখানে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্পে ডাচ ও থাই মেয়েদের সঙ্গে চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজের মেয়েরা।

 

 

"