ক্রীড়া ডেস্ক

  ০৯ আগস্ট, ২০১৯

স্বদেশি ক্লাবের কোচ হলেন কারস্টেন

ভারতের বিশ্বকাপ জয়ী দলের কোচ ছিলেন তিনি। এরপর দায়িত্ব পালন করেছেন স্বদেশ দক্ষিণ আফ্রিকার, আইপিএল এবং বিগ ব্যাশ লিগে। এবারও ভারতের কোচ হওয়ার জন্য অন্যতম প্রার্থী হিসেবে আবেদন করেছেন গ্যারি কারস্টেন। কিন্তু এখন পর্যন্ত যা খবর, ভারতীয়রা নিজ দেশের বাইরে যাচ্ছেন না। রবি শাস্ত্রীকেই বহাল রাখছেন তারা।

তাহলে বেকার বসে থাকা গ্যারি কারস্টেন কি করবেন? আগামী আইপিএল শুরু হতে এখনো বেশ সময় বাকি। তার আগে অখন্ড অবসরকে কাজে লাগানোর সিদ্ধান্ত নিলেন তিনি। কোচ হিসেবে দায়িত্ব নিলেন নিজ দেশ দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে। দেশটির টি-টোয়েন্টি লিগ এমজানসি সুপার লিগের (এমএসএল) এবারের মৌসুমে প্রধান কোচ হিসেবে ডারবান হিটের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন কারস্টেন।

আইপিএলের সর্বশেষ আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের গুরুর ভূমিকায় ছিলেন গ্যারি কারস্টেন। এছাড়া অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে হোবার্ট হ্যারিকেনের কোচও ছিলেন সাবেক দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান। ডারবান হিটের দায়িত্ব নেওয়ার পর কারস্টেন বলেন, ‘কিংসমিডে (ডারবানের হোম ভেন্যু) ক্রিকেট খেলার ব্যাপারে আমি অনেক বেশি আবেগি। আমার স্ত্রীরও একই অবস্থা। এ কারণে ডারবানের দায়িত্ব নিতে পারাটাকে সে চিন্তা করছে, এটা একটি প্রাকৃতিক ব্যাপার।’

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে পারাটাকেও কারস্টেন মনে করছেন বড় একটি সুযোগ হিসেবে। তিনি বলেন, এটা আমার জন্য বড় একটি সুযোগ যে, যখন হেনরিখ স্ট্রাইডর্ম (কুয়াজুলু-নাটাল ক্রিকেট ইউনিয়ন প্রধান নির্বাহী কর্মকর্তা) আমাকে কল দিলেন, তখন আমি চিন্তা করলাম টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকার জন্য এটা অনেক বড় একটি সুযোগ আমার জন্য। ফ্র্যাঞ্চাইজি হিসেবেও আমরা দক্ষিণ আফ্রিকার এই টুর্নামেন্টে নিজেদের একটি উজ্জ্বল অবস্থানে দেখতে চাই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close