নতুন উসাইন বোল্টের সন্ধান!

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ফর্মের তুঙ্গে থেকেই ক্যারিয়ারকে বিদায় বলেছেন উসাইন বোল্ট। তবে যুক্তরাষ্ট্রে নাকি মিলেছে নতুন বোল্টের সন্ধান। নাম তার রুডলফ ইনগ্রাম জুনিয়র। জন্ম, বেড়ে ওঠা ফ্লোরিডার ট্যাম্পায়। বাবা ইনগ্রাম সিনিয়রের পছন্দ ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্ট। তবে ছেলের ভালো লাগে আমেরিকান ফুটবল। বয়স তার মাত্র ৭ বছর। অথচ এই শিশু বয়সেই নানা রেকর্ড দুমড়ে-মুচড়ে দিচ্ছেন ‘ব্লেইজ’ নামে পরিচিত ইনগ্রাম জুনিয়র।

৪ বছর বয়স থেকেই দৌড়ে চলেছে রুডলফ। গেল ৩ বছরে ভেঙেছে একের পর এক রেকর্ড। তার সঙ্গে প্রতিযোগিতায় নামা মানেই যেন অন্যরা দৌড়ায় শুধুই দ্বিতীয় হওয়ার জন্য। ৬০ মিটারের দৌড় প্রতিযোগিতা শেষ করতে ইনগ্রামের সময় লাগে মাত্র ৮.৯৬ সেকেন্ড। ১০০ মিটার দৌড়ায় ১৩.৪৮ সেকেন্ডে!

শিশু বয়সেই ইনগ্রামের দারুণ ফিটনেস, অফুরান দাম আর শোকেসে কত পদক! তাইতো আসছে দিনে তার মাঝে উসাইন বোল্ট হওয়ার সম্ভাবনা প্রবল। বোল্টের মতোই জীবনটা উপভোগ করতে জানে রুডলফ, আবার কঠোর পরিশ্রম করতেও অনীহা নেই।

এরই মধ্যে মার্কিন মুলুকে ঝড় তুলতে শুরু করেছে রুডলফ ইনগ্রাম জুনিয়র। ইনস্টাগ্রামে তার অনুসারী ৫ লাখ ছাড়িয়েছে। বিশ্বজুড়ে ইনগ্রামের নাম যে ছড়িয়ে পড়বে দ্রুতই, মিলছে সেই প্রমাণও। বিশ্ববাসী শিগগিরই হয়তো পেতে চলেছে আরেকজন বজ্র বিদ্যুৎকে।

"