টাইগারদের কোচ হতে সাক্ষাৎকার ডোমিঙ্গোর

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের পদের জন্য বিসিবির কাছে সাক্ষাৎকার দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো। কাল দুপুরে তার সাক্ষাৎকার নেওয়া হয়।

বিশ্বকাপ থেকে ফিরেই চাকরি হারান প্রধান কোচের দায়িত্বে থাকা স্টিভ রোডস। যদিও চুক্তির মেয়াদ আরো অনেক দিনই ছিল। এরপর থেকেই পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং স্পিন কোচ সুনীল যোশীর সঙ্গেও চুক্তি নবায়ন করেনি বিসিবি। এ দুজনের জায়গায় অবশ্য নতুন কোচ পেয়ে গেছে বিসিবি। নিউজিল্যান্ডের সাবেক বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টরিকে আগামী দুই বছরের জন্য জাতীয় ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন চার্ল ল্যাঙ্গাভেল্ট। গুঞ্জন উঠেছিল বিশ্বকাপ ব্যর্থতার দায়ে রদবদল হতে পারে নির্বাচক প্যানেলেও।

শেষ পর্যন্ত সেটা আর হয়নি। সব গুঞ্জন উড়িয়ে দিয়ে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের চুক্তি নবায়ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে প্রধান কোচের পদটি ফাঁকাই ছিল।

শ্রীলঙ্কা সিরিজে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছে খালেদ মাহমুদ সুজন। তার অধীনে ধবলধোলায় হয়ে দেশে ফিরেছে তামিমরা। এর মধ্যেই অবশ্য স্থায়ী প্রধান কোচ খোঁজার তোড়জোড় চলছিল বিসিবির অন্দরে। বেশ কয়েকজন বিদেশি সাবেক ক্রিকেটার কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন বলে জানানো হয়েছিল বিসিবির পক্ষ থেকে। তবে তাদের কারো নাম প্রকাশ করা হয়নি।

 

 

"