‘বার্সার ব্যাপারে মুখ খোলা উচিত নেইমারের’

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

পিএসজি থেকে নেইমারের বার্সেলোনায় ফেরার বিষয়টি ‘কঠিন জটিলতার’ মধ্যে আটকে রয়েছে। তার মধ্যেই জেরার্ড পিকে বলেছেন, বার্সায় ফিরতে হলে নেইমারকে অবশ্যই কথা বলতে হবে।

ইএসপিএন-এফসি নিশ্চিত করছে, নেইমারকে ক্লাবে ফেরাতে পথ খুঁজছে বার্সা। সেই সঙ্গে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো নিশ্চিত করেছেন, সঠিক দাম পেলে ব্রাজিলিয়ান তারকাকে ছেড়ে দেবে তারা। দুই বছর আগে ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার রেকর্ড গড়ে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। তার সেই সিদ্ধান্ত তখন বার্সার অনেক সমর্থককেই বেশ ক্ষুব্ধ করেছিল।

পিকে অবশ্য বলছেন, নেইমার আবার ক্লাবে ফিরলে তিনি খুশি হবেন এবং তাকে স্বাগত জানাবেন। তবে কাতালান ডিফেন্ডার এটাও বলেছেন, পিএসজিকে সন্তুষ্ট করা বেশ কঠিনই হবে।

পিকের কথায়, ‘আমি মনে করি, নেইমার গ্রেট খেলোয়াড়, ড্রেসিংরুম, বার্সেলোনা শহর ও ক্লাবের অন্যরাও সেটা জানে। তবে যেভাবে তিনি ক্লাব ছেড়ে গিয়েছিলেন, তখন অনেকেই অখুশি হয়েছিলেন। নেইমারের পারফরম্যান্সে খুশি ছিলেন বলেই তারা অখুশি হয়েছিলেন। তার ফেরাটা এখন একটা জটিল কাজ হয়ে দাঁড়িয়েছে। ‘নেইমার এখন পিএসজির খেলোয়াড়, তাকে নিয়েই প্রতিটি ট্রফি জিততে চায় তার দল। যদি সুযোগ আসে (বার্সায় আসার), তাহলে আমার সঙ্গে তো তার সম্পর্কের কথাটা আপনারা জানেন। তিনি ফিরলে আমি খুশিই হব। তবে আবার বলছি, তিনি পিএসজির খেলোয়াড়। আর আমার ব্যক্তিগত এই মতামতে কোনো কিছু পরিবর্তন হবে না।’ অনেকে অনেক ধরনের কথা বললেও পিকে বলছেন বার্সায় ফিরতে হলে সেটা নেইমারের দিক থেকেই বলতে হবে, ‘নেইমারের কথা বলতে হবে। আমাদেরও অবশ্য কথা বলতে হবে, তবে এই ক্ষেত্রে (দলবদল) ব্যক্তিগত কথাবার্তা প্রকাশ করা ঠিক নয়।

সে যদি কথা বলতে চায় বা মতামত জানাতে চায়, তাহলে তাকে প্রকাশ্যে আসতে হবে এবং সেটা বলতে হবে। তিনি পিএসজির হয়ে মাঠে আসা-যাওয়ার মধ্যে আছেন। সামনে কী ঘটে তা দেখার জন্য আমরা অপেক্ষা করছি। আমি এর চেয়ে বেশি কিছু বলতে পারি না।’

 

 

"