মার্কিন মুলুকে মেসিবিহীন বার্সা

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নতুন মৌসুম শুরুর আগে প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে ইউরোপের নামি-দামি ফুটবল ক্লাবগুলো। সেইসব স্বনামধন্য ক্লাবগুলোর তালিকায় বার্সেলোনার থাকাটা অবধারিতই বটে। লা লিগাকে সামনে রেখে নিজেদের প্রস্তুত করে তুলতে কাল যুক্তরাষ্ট্রে পৌঁছেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কিন্তু দলের সঙ্গে যাননি অধিনায়ক লিওনেল মেসি।

যুক্তরাষ্ট্র সফরে ফ্লোরিডা এবং মিশিগানে দুটি প্রীতি ম্যাচে খেলবে বার্সা। দুই ম্যাচেই তাদের প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট নাপোলি। ম্যাচ দুটিতে অংশ নিতে বিশাল এক বহর নিয়েই মিয়ামিতে পা রেখেছে কাতালানরা। তবে ইনজুরির কারণে দলের সঙ্গে যেতে পারেননি মেসি। তিনি রয়ে গেছেন বার্সেলোনাতেই।

আসন্ন মৌসুমকে সামনে রেখে সোমবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছিলেন বার্সা প্রাণভোমরা। কিন্তু আঘাত পাওয়ায় বেশিক্ষণ থাকতে পারেননি অনুশীলনে। বার্সা কর্তৃপক্ষ আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছে, অনুশীলন করতে গিয়ে ডান হাঁটুর নিচের পেশিতে চোট পেয়েছেন মেসি। বিবৃতিতে তারা উল্লেখ করেছে, ‘আমাদের প্রথম একাদশের খেলোয়াড় লিওনেল মেসি সোমবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছিল। কিন্তু ডান পায়ের পেশিতে অস্বস্তি অনুভব করায় নিজেকে অনুশীলন থেকে সরিয়ে নিয়েছেন। পরে পরীক্ষা-নিরীক্ষার ফল থেকে জানা যায়, পায়ের গুলে গ্রেড ওয়ান ইনজুরি হয়েছে। যে কারণে মেসি বার্সেলোনাতেই রয়ে গেছেন। তবে তিনি কবে নাগাদ সুস্থ হবেন, তা জানানো হয়নি।

 

"