থমথমে কাশ্মীরে লেফটেন্যান্ট কর্নেল ধোনি

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ভারতীয় সেনার পোশাকে জম্মু-কাশ্মীরের নিরাপত্তার দায়িত্বে এখন কর্তব্যরত দেশটির তারকা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। সংবিধানের ৩৭০ ধারা বদল। জম্মু-কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদা কেড়ে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা। কেন্দ্রীয় সরকারের এমন সিদ্ধান্তের পর জম্মু-কাশ্মীর এখন পুরোপুরি থমথমে। তবে যেকোনো মুহূর্তে অশান্তির আশঙ্কায় সতর্ক ভারতীয় সেনা।

ভারতজুড়ে জারি হয়েছে সতর্কতা। কাশ্মীরে আরো ৮ হাজার সেনা পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন সময় নেটিজেনদের প্রশ্ন সেনার ডিউটিতে কাশ্মীরে যাওয়া ধোনি কেমন আছেন? লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিং ধোনি ১৫ আগস্ট পর্যন্ত দক্ষিণ কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটেলিয়ানের ডিউটি করবেন। মাহির ডিউটির মধ্যে থাকছে টহলদারি ও পোস্ট ডিউটি। কাশ্মীরে ভারতীয় সেনার প্যারা মিলিটারি ফোর্সের প্যারাশুট রেজিমেন্টের সঙ্গে ট্রেনিং নিতে ব্যস্ত ধোনি।

এরই মধ্যে আবার জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কায় জম্মু-কাশ্মীরে অঘোষিত জরুরি অবস্থা জারি হয়েছে। পরশু সোশ্যাল মিডিয়ায় সেনার পোশাকে ধোনির একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যাচ্ছে জম্মু ও কাশ্মীরে সেনা ব্যাটালিয়নের সঙ্গে ভলিবল খেলছেন ধোনি। জঙ্গি নাশকতার আশঙ্কায় বাতিল করা হয়েছে অমরনাথ যাত্রা। কাশ্মীরে মোতায়েন থাকা ভারতীয় সেনা জওয়ানদের যেকোনো রকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, বিশ্বকাপের পর ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়ে ভারতীয় সেনার হয়ে ডিউটি করছেন ধোনি। তার সতীর্থরা যখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ব্যস্ত, তখন ধোনি ব্যস্ত ডিউটিতে।

 

"