লর্ডস টেস্টে ছিটকে গেলেন অ্যান্ডারসন

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এজবাস্টন টেস্টে খেললেও জেমস অ্যান্ডারসনকে খুঁজে পাওয়াই যায়নি। কারণটা চোট। এবার সেই চোটের হানায় অ্যাশেজের দ্বিতীয় অর্থাৎ, লর্ডস টেস্ট থেকে ছিটকে যেতে হলো ইংলিশ পেসারকে। সিরিজের প্রথম টেস্টের প্রথমদিনেই চোটে পড়েছিলেন অ্যান্ডারসন। মাত্র ৪ ওভার বল করার পর মাঠ থেকে উঠে যান। দ্বিতীয় ইনিংসে আর বল হাতে নেননি। দলের প্রয়োজনে ব্যাটিং করতে নামলেও অস্বস্তিতে যে আছেন সেটা বোঝা গেছে। চোটে পড়ার সঙ্গে সঙ্গেই এমআরআই করানো হয়েছে ইংলিশ পেসারের। গত জুলাইয়ে কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় কাফ মাসলে চোট পেয়েছিলেন। এজবাস্টনে ঠিক সেই জায়গায় ব্যথা অনুভব করায় অ্যান্ডারসনকে নিয়ে আর বাড়তি ঝুঁকি নেয়নি ইংল্যান্ড।

এজবাস্টন টেস্টে অভিজ্ঞ অ্যান্ডারসনের অভাব ভালো মতোই টের পেয়েছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ১২২ রানে ৮ উইকেট হারানো অস্ট্রেলিয়া ২৮৪ রান পর্যন্ত যে সংগ্রহ টেনে নিয়ে গেল তার পেছনে যেমন অবদান স্টিভেন স্মিথের, তেমনি ইংলিশরা ভুগেছে অ্যান্ডারসন না থাকায়। দ্বিতীয় ইনিংসে সেই অভাবটা যেন প্রকট হয়েছে আরো ভয়াবহভাবে।

লিডস টেস্টে সুস্থ হয়ে ফিরতে পারেন অ্যান্ডারসন। লর্ডসে তার যোগ্য বিকল্প হওয়ার দৌড়ে আছেন জফরা আর্চার। তবে তাকে নিয়েও আছে শঙ্কা। সাসেক্সের হয়ে তিন দিনের ম্যাচ খেলতে গিয়ে চোটে পড়েছেন এ পেসারও। অ্যাশেজ দলে ঢুকতে হলে ফিটনেস টেস্ট উতরেই টিকিট মিলবে বিশ্বকাপ দিয়ে জাত চেনানো তরুণ পেসারের।

 

"