ক্রীড়া ডেস্ক

  ০৭ আগস্ট, ২০১৯

ইংল্যান্ড-বাংলাদেশের ম্যাচ টাই

তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে ম্যাচ টাই করেছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের ফাইনাল আগেই নিশ্চিত হয়েছে বাংলাদেশের। সাত খেলায় চার জয়, একটি করে হার-টাই ও পরিত্যক্ত ম্যাচের কারণে ১০ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ। অন্যদিকে তিন পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে স্বাগতিক ইংল্যান্ড। ছয় ম্যাচে সাত পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ভারতের সঙ্গে ফাইনাল খেলবে টাইগার ?যুবারা।

বেকেনহামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে বোলিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাট হাতে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় ইংল্যান্ড। ওপেনার বেন চার্লসওর্থকে শূন্য হাতে ফিরিয়ে দেন ডান-হাতি পেসার তানজীম হাসান সাকিব। তবে আরেক ওপেনার ও উইকেটরক্ষক জর্ডান কক্স এক প্রান্ত আগলে খেলার চেষ্টা করেন।

মিডল-অর্ডারের পাঁচ ব্যাটসম্যান দ্রুত ফিরলেও, রানের চাকা সচল রেখেছিলেন কক্স। মিডল-অর্ডারের ব্যর্থতায় একপর্যায়ে ১৩২ রানেই ৬ উইকেট হারায় ইংল্যান্ড।

তবে আট নম্বরে ব্যাট হাতে নেমে সপ্তম উইকেটে কক্সকে দারুণভাবে সঙ্গ দেন অধিনায়ক জর্জ ব্যালডারসন। সপ্তম উইকেটে ১০৮ রানের জুটি গড়েন তারা। ব্যালডারসন ৬টি চারে ৫০ বলে ৫৬ রান করে ফিরলেও, সেঞ্চুরি তুলে নেন কক্স। শেষ পর্যন্ত ১২২ রানে অপরাজিত থাকেন তিনি। তার ১৪৩ বলের ইনিংসে ৮টি চার ও ২টি ছক্কা ছিল। ফলে ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৬ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। বাংলাদেশের রাকিবুল হাসান ৩৩ রানে ৩ উইকেট নেন। ৬৮ রানে ২ উইকেট নিয়েছেন সাকিব।

জবাবে ব্যাট করতে নেমে ৬১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টাইগার যুবারা। এ অবস্থায় দলের হাল ধরেন হৃদয় ও শাহাদাত হোসেন। চতুর্থ উইকেটে ১৬০ রানের জুটি গড়েন তারা। এতে বাংলাদেশ জয়ের স্বপ্ন দেখতে থাকে। শেষ ২৭ বলে ৩৬ রান প্রয়োজন পড়ে বাংলাদেশের। দলীয় ২২১ রানে থেমে যান শাহাদাত। ৩টি চার ও ১টি ছক্কায় ১০৩ বলে ৭৬ রান করেন তিনি। শাহাদাতের বিদায়ের পর দ্রুত আরো দুই উইকেট হারায় বাংলাদেশ। তারপরও হৃদয়ের ব্যাটিং নৈপুণ্যে জয়ের আশা ছিল বাংলাদেশের।

শেষ ওভারে জয়ের জন্য ৯ রান দরকার পড়ে বাংলাদেশের। সেঞ্চুরির জন্য ৩ রান প্রয়োজন হৃদয়ের। সেঞ্চুরির স্বাদ নিতে পারলেও, দলকে জয় এনে দিতে পারেননি হৃদয়। ৯টি চারে ১৩১ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন হৃদয়। ইংল্যান্ডের ডান-হাতি পেসার লুক ডোনেথি ৬০ রানে ৩ উইকেট নেন। এই ভেন্যুতেই আজ ভারতের বিপক্ষে লিগ পর্বে নিজেদের অষ্টম ও শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close