মার্কিন মুলুকেই সিরিজ ভারতের

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্রুনাল পান্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্সে জিতেছে টিম ইন্ডিয়া। রোববার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বৃষ্টিবিঘিœত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ২২ রানে জয় পেয়েছে বিরাট কোহলির দল। আজ রাতে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে নিয়ম রক্ষার তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

লডারহিল টার্ফ গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে ভারত। যেখানে হাফসেঞ্চুরি করে বড় অবদান রাখেন রোহিত শর্মা। জবাবে ১৫.৩ ওভারে ৪ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ ৯৮ রান করার পর বৃষ্টির কবলে পড়ে ম্যাচ। এরপর আর বল মাঠে গড়ায়নি। ফলে বৃষ্টি আইনে জয় পায় ভারত। আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ তে সিরিজ জিতে নেয় রবি শাস্ত্রির শিষ্যরা।

ভারতের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানের মধ্যে দুই ওপেনার এভিন লুইস (০) ও সুনিল নারিনকে (৪) হারায় ক্যারিবীয়রা। তবে নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েলের ব্যাটে বেশ ভালোই এগোচ্ছিল তারা। দুজন থামেন ক্রুনালের জোড়া ধাক্কায়। খেলা বন্ধ হওয়ার আগে কায়রন পোলার্ড ৮ ও শিমরন হেটমায়ার ৬ রানে অপরাজিত ছিলেন। এর আগে শিখর ধাওয়ান ও রোহিতের ৬৭ রানের উদ্বোধনী জুটি ভারতকে দারুণ শুরু এনে দেয়।

ধাওয়ান ২৩ রানে ফিরে গেলেও কোহলির সঙ্গে রোহিত গড়েন ৪৮ রানের জুটি। ৫১ বলে ৬টি চার ও ৩টি ছয়ে ইনিংস সেরা ৬৭ রান করে আউট হন রোহিত। কোহলি করেন ২৮ রান। ক্যারিবিয়ানদের হয়ে ওশেন থমাস ও শেলডন কোটরেল দুটি করে উইকেট নেন। ক্রুনাল ৩.৩ ওভারে ২৩ রান দিয়ে দুটি উইকেট নেন। আর ব্যাট হাতে ২টি ছক্কায় ১৩ বলে ২০ রানের ‘ক্যামিও’ উপহার দেন। ফলে তার হাতেই ওঠে ম্যাচসেরার পুরস্কার।

 

 

"