ক্রীড়া ডেস্ক

  ০৪ আগস্ট, ২০১৯

ভারতের কোচ হতে চান সৌরভ, তবে...

বিশ্বকাপের পরপরই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এ কারণে রবি শাস্ত্রির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলেও এই সিরিজের জন্য বাড়িয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরই ঘোষণা করা হবে নতুন কোচিং প্যানেলের নাম। যে জন্য এরই মধ্যে কোচ চেয়ে বিজ্ঞাপনও দিয়েছে বিসিসিআই। খবর বেরিয়েছে, কোহলিদের গুরু হতে অন্তত ২ হাজার আবেদন জমা পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতরে।

কিন্তু হঠাৎ করেই খবর চাউর হয়েছে, ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং সর্বশেষ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের মেন্টর সৌরভ গাঙ্গুলি কোচ হতে চান ভারতীয় জাতীয় ক্রিকেট দলের। খবরটা শোনার পর সবাই নড়েচড়ে বসেছেন। তুমুল আগ্রহ নিয়ে খবরের ভেতরে প্রবেশের চেষ্টা করতে গিয়েই মূল বিষয়টা টের পেলেন। এখন নয়, সৌরভ ভারতীয় দলের কোচ হতে চান অদূর ভবিষ্যতে। কলকাতার এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে শুক্রবার এমনটাই জানান মহারাজ।

ভারতের নতুন কোচ হওয়ার দৌড়ে রয়েছেন বর্তমান কোচ রবি শাস্ত্রিও। এ অবস্থায় সৌরভের মন্তব্য, তাৎপর্যপূর্ণ হলেও এখনই বিরাটদের ‘হেড স্যার’ হিসেবে ‘প্রিন্স অব কলকাতা’কে দেখতে পাওয়ার কোনো সম্ভাবনা নেই।

টিম ইন্ডিয়ায় তার কোচিংয়ের সম্ভাবনা প্রসঙ্গে সৌরভ বলেন, ‘আমি অবশ্যই ভারতের কোচ হতে আগ্রহী। তবে এই মুহূর্তে নয়। আরো একটা পর্যায় অতিক্রম হোক, তারপর কোচের দৌড়ে নিজের নাম অবশ্যই ছুড়ে দেব।’ তবে এই প্রথম নয়, এর আগেও ‘মেন ইন ব্লু’র কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেন সৌরভ। ৪৭ বছর বয়সি সৌরভ এই মুহূর্তে একাধিক ক্ষেত্রে ব্যস্ত। একাধারে তিনি সিএবি সভাপতি, দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা, ধারাভাষ্যকার এবং একটি টেলিভিশন চ্যানেলের জনপ্রিয় কুইজ শো’র সঞ্চালক। জাতীয় দলের কোচ হতে গেলে এসবই একসঙ্গে ছাড়তে হবে মহারাজকে। এই মুহূর্তে সেটা সম্ভব নয়। তাই আগে অন্যান্য কাজকর্ম সেরে রাখতে চান দাদা। তারপর জাতীয় দলের কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান বেহালার বিরেন রায় রোডের এ বাসিন্দা।

এ প্রসঙ্গে সৌরভ বলেন, ‘এই মুহূর্তে আমি বিভিন্ন কাজে ব্যস্ত। আইপিএল রয়েছে, সিএবি রয়েছে, ধারাভাষ্যের কাজ রয়েছে। আগে এগুলো সেরে নিই। তারপর অবশ্যই কোচ হওয়ার দৌড়ে নাম লেখাব। তবে এটা সত্যি যে, আমি অত্যন্ত আগ্রহী জাতীয় দলের কোচ হতে। এখন না হলেও ভবিষ্যতে অবশ্যই টিম ইন্ডিয়ার কোচ হতে চাই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close