ক্রীড়া ডেস্ক

  ২৪ জুলাই, ২০১৯

ফিরলেন নারাইন-পোলার্ড

ভারতের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলে ফিরেছেন দুই অভিজ্ঞ তারকা সুনীল নারাইন ও কায়রন পোলার্ড। টি-টোয়েন্টি স্পেশালিস্ট আন্দ্রে রাসেলকেও দলে রাখা হয়েছে। তবে তার মাঠে নামা নির্ভর করছে ফিটনেস টেস্টে পাস করার ওপর। এছাড়া চমক হিসেবে উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যান্থনি ব্রাম্বল ১৪ সদস্যের এই দলে ঠাঁই পেয়েছেন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ভারতের বিরুদ্ধে হোম সিরিজ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। আপাতত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচের দল ঘোষণা করেছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। এই দুটি মাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তৃতীয় ম্যাচে রদবদল হতে পারে। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্যস্ত থাকবেন বলে ব্যাটিং দানব ক্রিস গেইলকে এই সিরিজে পাওয়া যাবে না। গেইলের জায়গা পূরণ করবেন ওপেনিং ব্যাটসম্যান জন ক্যাম্পবেল। নারাইন শেষবার ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছেন ২০১৭ সালে। ডারহামে ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচটিই ছিল জাতীয় দলের হয়ে নারাইনের শেষ ম্যাচ। দীর্ঘ দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেট আঙিনায় পা রাখতে চলেছেন ঢাকা ডায়নামাইটস ও কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) রহস্যময় স্পিনার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৫০টি উইকেট নিয়েছেন নারাইন।

অন্যদিকে, পোলার্ড শেষবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন গত বছর নভেম্বরে। চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধে সেই ম্যাচের পর আর ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পাননি তিনি। অলরাউন্ডার পোলার্ড এ পর্যন্ত ৫৯ ম্যাচে ম্যাচে ৭৮৮ রান ও ২৩টি উইকেট সংগ্রহ করেছেন। বিশ্বকাপে চোট পাওয়া আন্দ্রে রাসেল ফিটনেস টেস্টে পাস করলে ভারতের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচের স্কোয়াডে থেকে যাবেন। ফিটনেস টেস্ট উতরাতে না পারলে তাকে ছিটকে যেতে হবে দল থেকে। ওয়েস্ট ইন্ডিজের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক রবার্ট হেইন্স বলেন, ‘নারাইন ও পোলার্ডের মতো ক্রিকেটার বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলে বেড়াচ্ছে। তারা ফর্মে রয়েছে এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য মানসিকভাবে প্রস্তুত। তাই তাদের দলে ফেরার সুযোগ দেওয়া অবশ্যই উচিত বলে মনে হয়েছে আমাদের।’

উইন্ডিজের টি-টোয়েন্টি দল

কার্লোস ব্রাথওয়েট (অধিনায়ক), অ্যান্থনি ব্রাম্বল (উইকেটকিপার), জন ক্যাম্পবেল, শেলডন কোটরেল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, কিমো পল, খ্যারি পিয়েরে, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, ওশেন থমাস, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close