ক্রীড়া ডেস্ক

  ২৪ জুলাই, ২০১৯

রাকুটেন কাপ চেলসির

এডেন হ্যাজার্ডকে যেন অনুসরণ করলেন আঁতোয়া গ্রিজম্যান! রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকার মতো বার্সেলোনার জার্সিতেও নিজের অভিষেক ম্যাচটা রাঙাতে পারলেন না ফরাসি ফরোয়ার্ড। গ্রিজম্যানের প্রথম ম্যাচে চেলসির কাছে হেরে গেছে বার্সা। জাপানে অনুষ্ঠিত রাকুটেন কাপে কাতালানদের ২-১ গোলে হারিয়েছে ইংলিশ জায়ান্ট চেলসি।

চলতি মাসের গোড়ার দিকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সায় যোগ দেন গ্রিজম্যান। মঙ্গলবার জাপানের সাইতামা স্টেডিয়ামে অভিষেক হয় তার। কিন্তু প্রথম একাদশে থেকে শুরুর ৪৫ মিনিট খেললেও তেমন প্রভাব ফেলতে পারেননি ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা।

মেসি-সুয়ারেজসহ একাধিক প্রথম সারির খেলোয়াড় না থাকলেও বরাবরের মতোই পুরো ম্যাচে বলের দখল ছিল বার্সার। কিন্তু কাজের কাজ করতে ব্যর্থ তারা। উল্টো ৩৪ মিনিটে ট্যামি আব্রাহামের গোলে এগিয়ে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধেও বেশ ভালো শুরু করে বার্সেলোনা। কিন্তু চেলসি রক্ষণদুর্গ ভাঙতে পারেনি। যোগ করা সময়ে অবশ্য সেই ‘ডেড লক’ ভাঙেন ইভান রাকিটিচ। কিন্তু তার আগে ৮১ মিনিটে ব্লুজদের হয়ে আরেকটি গোল করে বার্সাকে ম্যাচ থেকে ছিটকে দেন রস বার্কলে।

এই জয়ে রাকুটেন কাপের শিরোপা নিজেদের করে নিল লন্ডনের ক্লাবটি। সঙ্গে কোচ হিসেবে যোগদান করেই দলকে প্রথম ট্রফির স্বাদ পাইয়ে দিলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। নতুন মৌসুম শুরুর আগে চেলসির পরবর্তী প্রতিপক্ষ ইংলিশ চ্যাম্পিয়নশিপের দল রিডিং। আর শনিবার বার্সা খেলবে জাপানের ক্লাব ভিসেল কোবের বিপক্ষে, যে দলে আবার খেলছেন তাদেরই সাবেক খেলোয়াড় আন্দ্রেস ইনিয়েস্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close