হ্যাজার্ডের অভিষেকে ধরাশায়ী রিয়াল

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেক ম্যাচটা রাঙিয়ে ফুটবলশৈলীতে মুগ্ধ করতে চেয়েছিলেন সবাইকে। তবে ইডেন হ্যাজার্ড রিয়ালের জার্সিতে নিজের প্রথম ম্যাচটা এখন নিশ্চিতভাবেই ভুলে যেতে চাইবেন। তার অভিষেক ম্যাচে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে বায়ার্ন মিউনিখের কাছে যে ৩-১ গোলে হেরেছে দল।

যুক্তরাষ্ট্রের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কাল শুরুর একাদশে ৫০ নম্বর জার্সিতে নেমেছিলেন এই মৌসুমে চেলসি থেকে রিয়ালে যোগ দেওয়া হ্যাজার্ড। গ্যারেথ বেলকে অবশ্য একাদশে রাখেননি রিয়াল কোচ জিদান। ম্যাচের প্রথম ১১ মিনিটে অন্তত ২ গোলে এগিয়ে যেতে পারত রিয়াল। তবে সেটি হতে দেননি বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। জার্মান গোলরক্ষক প্রথমে খুব কাছ থেকে ইসকোর শট ফেরান এক হাতে। এরপর কাছ থেকে করিম বেনজেমার প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান পা দিয়ে।

পাল্টা আক্রমণে ৪ মিনিট পরই এগিয়ে যায় বায়ার্ন। বক্সের ভেতর থেকে কিংসলে কোম্যানের নিচু ক্রসে টোলিসোর শট প্রথমে গোললাইন থেকে ফিরিয়েছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ফিরতি শটে আর ভুল করেননি ফরাসি মিডফিল্ডার।

প্রীতি ম্যাচ হওয়ায় দ্বিতীয়ার্ধে ১১ জনই বদলি নামিয়েছিলেন জিদান। তবে এই অর্ধে রিয়ালকে চেপে ধরে বায়ার্ন। ৬৭ মিনিটে দারুণ এক গোলে বায়ার্নের ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা রবার্ট লেভানডফস্কি। এক মিনিট বাদেই স্কোরলাইন ৩-০ করে ফেলে বায়ার্ন। এবার গোল করেন জিন্যাবরি। ৮৪ মিনিটে রদ্রিগো দূরপাল্লার ফ্রি-কিকে রিয়ালের হয়ে সান্ত¡নাসূচক গোল করেন।

 

"