ক্রীড়া ডেস্ক

  ১৯ জুলাই, ২০১৯

ইঘালোর গোলে তৃতীয় নাইজেরিয়া

তিউনিসিয়াকে হারিয়ে আফ্রিকান নেশন্স কাপে তৃতীয় স্থান অর্জন করেছে নাইজেরিয়া। কাল রাতে কায়রোর আল সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ওডিয়ন ইঘালোর একমাত্র গোলে তিউনিসদের হারায় আফ্রিকার সুপার ঈগলরা।

ম্যাচের সবে ২ মিনিট পেরিয়েছে। ঠিক সেই মুহূর্তে সতীর্থ জামিলু কলিন্সের ক্রস থেকে বল পেয়ে জালে জড়ান ইঘালো। আসরে এটি তার পঞ্চম গোল। জয়সূচক এই গোলে টুর্নামেন্টে গোল্ডেন বুট জয়ের সম্ভাবনা জিইয়ে রাখলেন সাংহাই গ্রিনল্যান্ড সিনহুয়ার স্ট্রাইকার। নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদিও মানে, রিয়াদ মাহরেজ, অ্যাডাম ওনুয়াস ও ছেদরিক বাকাম্বুর চেয়ে ২ গোলে এগিয়ে রইলেন ইঘালো। আসরে তারা সবাই তিনবার করে জালের সন্ধান পেয়েছেন।

তবে আলজেরিয়ার ম্যানসিটি তারকা মাহরেজ, নাপোলির অ্যাটাকিং মিডফিল্ডার ওনুয়াস ও সেনেগালের লিভারপুল তারকা সাদিও মানে নিজেদের গোলসংখ্যা বাড়ানো সুযোগ পাচ্ছেন। কারণ তাদের দল এরই মধ্যে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেছে। আজ শুক্রবার (বাংলাদেশ সময় রাত ১টায়) আফ্রিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হবে সেনেগাল ও আলজেরিয়া।

অবশ্য এর আগে বাছাই পর্বে ৭ গোল করে শীর্ষ গোলদাতা ছিলেন ইঘালোই। যদিও কাল হ্যামস্ট্রিং ইনজুরির কবলে পড়ে প্রথমার্ধেই মাঠ ছাড়তে হয়েছে তাকে। তবে ডাগআউটে বসে পড়ার আগে কাজের কাজটা ঠিকই করেছেন ইঘালো। তার করা একমাত্র গোলটাই নাইজেরিয়াকে আসরের তৃতীয় সেরার খেতাব এনে দিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close