অনুশীলনে ব্যস্ত ভারোত্তোলকরা

প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসকে সামনে রেখে অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশের ভারোত্তোলকরা। গেল আসরের চেয়ে বেশি পদক অর্জন করাই অ্যাথলেটদের লক্ষ্য। সে জন্য ফেডারেশনের ক্যাম্পের বাইরেও ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন চালিয়ে যাচ্ছেন মাবিয়া-রেশমারা। তবে গেমসের আগে শুধু অনুশীলনেই সীমাবদ্ধ থাকছে ভারোত্তোলকদের প্রস্তুতি। আর তাই গেমস শুরুর আগে অনুশীলনের সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি করেছেন তারা।

মাবিয়া আক্তার সীমান্তের হাত ধরে লাল-সবুজের পতাকাকে বিশ্ব চিনেছিল নতুনভাবে। এসএ গেমসের গেল আসরে ভারোত্তোলন ইভেন্টে মাবিয়া এনে দিয়েছিলেন অনন্য সাফল্য। ইনজুরি নিয়েও জিতেছিলেন স্বর্ণপদক।

আসন্ন এসএ গেমস ঘিরেও ভারোত্তোলন ফেডারেশনের প্রত্যাশা আকাশচুম্বী। হাতে থাকা বাকি সময়টুকু তাই নিবিড় অনুশীলনে ব্যস্ত অ্যাথলেটরা, যেন দম ফেলার ফুরসত নেই। লক্ষ্য দেশের জন্য সর্বোচ্চ সাফল্য বয়ে আনা।

মাবিয়া আক্তার বলেন, ‘অনেক দেশ এগিয়ে গেছে, আমরাই পেছনে ছিলাম এত বছর ধরে। আমরা ওয়েট লিফটিং থেকে চেষ্টা করব ভালো একটা রেজাল্ট করার জন্য।’ দক্ষিণ এশিয়ার অলিম্পিকখ্যাত এই আসরে লড়তে হবে সেরা সব অ্যাথলেটের বিপক্ষে। তাই তো দৃঢ়চেতা দেশের উদীয়মান ভারোত্তোলকরা। সুযোগ পেলে নিজেদের সক্ষমতার পরিচয় দিতে চান তারা। যদিও একটা আক্ষেপ থাকছে। এসএ গেমসের আগে কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারছেন না কেউই। প্রস্তুতি পর্ব সীমাবদ্ধ থাকছে শুধুই অনুশীলনে। ফলে এসএ গেমসের জন্য নিজেদের কতটা সমৃদ্ধ করে তুললেন, তা অজনাই থেকে গেল ভারোত্তোলকদের।

আগামী ১ ডিসেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডু ও পোখারায় বসবে এসএ গেমসের ত্রয়োদশ আসর।

 

"